হ্যাটট্রিক শিরোপার আনন্দে ভাসছে টাইগ্রেসরা

প্রকাশ : ১৫ জুলাই ২০১৮, ১৩:১০

জাগরণীয়া ডেস্ক

শিরোপার জয়ে এবার হ্যাটট্রিক করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। প্রথমে এশিয়া কাপ, আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ জয় আর সর্বশেষে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বেও চ্যাম্পিয়ন হয়েছে সালমা খাতুনদের দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের ফাইনালে আয়ারল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নামে লাল-সবুজের নারী ক্রিকেটাররা। ৪ ওভারের মধ্যেই ২৮ রান তুলে উড়ন্ত সূচনা করে বাংলাদেশের দুই ওপেনার শামীমা সুলতানা ও আয়েশা রহমান। ব্যক্তিগত ১৬ রানে ও’ রেলির শিকার হয়ে ফিরে যান শামীমা। দ্বিতীয় উইকেটে ফারজানার সঙ্গে ৫২ রানের জুটি গড়ে ইনিংস এগিয়ে নেন আয়েশা। ৪১ বলে ৫ চার আর ২ ছক্কায় ৪৬ রান করা আয়েশা বোল্ড হয়ে ফিরে গেলে ধস নামে ইংনিংসে। ৪০ রানের মধ্যে ৭ উইকেট হারায় বাংলাদেশ।  শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১২২ রান করে সালমা খাতুনের দল।

১২৩ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে পান্না ঘোষের আক্রমণে নাজেহাল হয় আয়ারল্যাণ্ডের শিবির। ১৬ রানে ৫ উইকেট নিয়ে টি-টোয়েন্টিতে দেশের সেরা বোলিং এখন পান্নার। নাহিদা ও রুমানা আহমেদ নেন দুটি করে উইকেট। এই ত্রিমুখী আক্রমণে ৯৭ রানে গুটিয়ে যায় আয়ারল্যান্ডের ইনিংস।

নভেম্বরের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের জায়গা হয়েছে ‘এ’ গ্রুপে। সাথে রয়েছে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। আগামী ৯ নভেম্বর গায়ানায় টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে টাইগ্রেসরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত