আমিরাতকে ধরাশায়ী করলো টেইগ্রেসরা

প্রকাশ : ১০ জুলাই ২০১৮, ২২:০৯

জাগরণীয়া ডেস্ক

বিশ্বকাপের বাছাইপর্বে আরব আমিরাতকে ৮ উইকেটে হারিয়ে সহজ জয় তুলে নিলো বাংলাদেশের নারী ক্রিকেটাররা।

১০ জুলাই (মঙ্গলবার) বিশ্বকাপের বাছাইপর্বে বাংলাদেশের বিপক্ষে ইউনাইটেড আরব আমিরাত ১৬.২ ওভারে মাত্র ৩৯ রানে গুটিয়ে যায়। এরই মাধ্যমে টি-টুয়েন্টিতে বাংলাদেশ নারী ক্রিকেট দল প্রথমবারের মত হ্যাটট্রিকের দেখা পায়। দলের জন্য প্রথম এ হ্যাটট্রিকের সাফল্য বয়ে আনেন লেগস্পিনার ফাহিমা খাতুন। অল্পের জন্য রুমানা আহমেদ এবং নাহিদা আক্তারের হ্যাটট্রিক হাতছাড়া হয়। 

বাংলাদেশ নারী দলের হয়ে আগে ওয়ানডে হ্যাটট্রিকের দেখা মিললেও টি-টুয়েন্টিতে এটিই প্রথম হ্যাটট্রিক সাফল্য। রুমানা গত বছর আয়ারল্যান্ড সফরে ওয়ানডে হ্যাটট্রিকটি করেছিলেন।

বোলিং ফলাফল-রুমানা আহমেদ ২ ওভারে এক মেডেনে ৪ রানে ২টি, আর নাহিদা আক্তার ২.২ ওভারে মাত্র ২ রানে ২ উইকেট। আর ৪ ওভারে ৮ রানে ৪ উইকেট ফাহিমা খাতুন।

৪০ রানের টার্গেটে খেলতে নেমে ২ রান করা আয়েশা রহমান ও ৩ চারে ৯ বলে ১৫ রান করা সানজিদা ইসলামের উইকেট হারায় বাংলাদেশ। ৩ চারে ২২ বলে অপরাজিত ২১ রান করে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন নিগার সুলতানা।

এই জয়ের মাধ্যমে  এ গ্রুপের চ্যাম্পিয়নের পাশাপাশি সেমিফাইনালে খেলা নিশ্চিত হলো সালমা খাতুনের লাল-সবুজের দলের। ফাইনালে পা রাখতে পারলে মিলবে বিশ্বকাপ খেলার টিকিট। এখন টাইগ্রেসদের শুধু সেটারই অপেক্ষা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত