প্যারিসে জিম্মি নয়, ডাকাতির চেষ্টা

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০১৬, ১২:০২

জাগরণীয়া ডেস্ক

ফ্রান্সের রাজধানী প্যারিসে এক অস্ত্রধারী সাতজনকে জিম্মি করে রেখেছে বলে শুক্রবার রাতে সংবাদমাধ্যমে যে খবর আসে তা আসলে ডাকাতির চেষ্টা ছিল বলে জানা গেছে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, শুক্রবার দক্ষিণ প‌্যারিসে ওই ট্রাভেল এজেন্সিতে ছয়জনের মতো ব‌্যক্তিকে এক বন্দুকধারী জিম্মি করেছেন বলে খবর আসে পুলিশের কাছে। ওই ট্রাভেল এজেন্সি অর্থ লেনদেনেরও কাজ করে। এশীয়রাই সেখানে বেশি যান। কিন্তু অস্ত্রের মুখে ঐ ট্রাভেল এজেন্সির কার্যালয়ে কয়েকজনকে জিম্মির খবর পেয়ে পুলিশ গেলেও তা আসলে ডাকাতির চেষ্টা ছিল বলে পরে জানান স্থানীয় কর্মকর্তারা।

ওই এলাকার মেয়র জেরমি কমে রয়টার্স বলেন, পুলিশ প্রথমে ভেবেছিল, এটা জিম্মি করার ঘটনা। পরে ঢুকে সেখানে কোনো বন্দুকধারীকে পায়নি। ভবনটি দোতলা। যাদের পাওয়া গেছে, তারা আতঙ্কগ্রস্ত ছিল। তাদের সবাইকে বের করে আনা হয়েছে।”

হামলাকারী বন্দুকধারীকে খোঁজা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে হামলাকারী ঘটনাস্থল থেকে তখনই পালিয়ে যায়।

প্রসঙ্গত, গত দুই বছরে বেশ কিছু ভয়াবহ হামলা পরিপ্রেক্ষিতে ফ্রান্সে বর্তমানে উচ্চ সতর্কতা জারি রয়েছে। ২০১৫ সালে জানুয়ারিতে শার্লি এবদো সাময়িকীর কার্যালয়ে সন্ত্রাসীরা হামলা চালায় এবং ১২ জনকে হত্যা করে। একই বছর নভেম্বরে প্যারিসের একটি কনসার্টে সন্ত্রাসী হামলায় ১৩০ জন নিহত হন। এর পর থেকে দেশজুড়ে উচ্চ সতর্কতা চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত