দেড় কোটির সোনা আড়াই হাজার টাকা মজুরিতে পাচার করেন মনিকা ধর

প্রকাশ : ২৯ এপ্রিল ২০২৩, ১৪:৩৪

জাগরনীয়া ডেস্ক

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) বাংলাদেশ থেকে ভারতে সোনা পাচারের অভিযোগে এক নারীকে গ্ৰেপ্তার করেছে। গত বৃহস্পতিবার (২৭ এপ্রিল) পেট্রাপোল সীমান্তে ২ কেজি ১৪৫ গ্ৰাম ওজনের ২৭টি সোনার বারসহ ওই নারীকে গ্ৰেপ্তার করেন দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের ১৪৫ নং ব্যাটালিয়নের জওয়ানরা।

জানা গেছে, জব্দ সোনার বারগুলোর বর্তমান বাজারমূল্য প্রায় ১ কোটি ৩০ লাখ রুপি (১ কোটি ৬৯ লাখ টাকা প্রায়)। এই সোনা পাচারে সফল হলে তার জন্য বিনিময়ে দুই হাজার রুপি (আড়াই হাজার টাকা প্রায়) পেতেন বলে জানিয়েছেন গ্ৰেপ্তার মনিকা ধর। ৩৪ বছর বয়সী এ নারী বাংলাদেশের চট্টগ্ৰাম জেলার বাসিন্দা।

পেট্রাপোল সীমান্তে নিযুক্ত বিএসএফ গোয়েন্দাদের কাছে গোপন খবর ছিল, এক বাংলাদেশি নারী চোরাকারবারি অবৈধভাবে ২৭টি সোনার বার নিয়ে যাত্রী টার্মিনালের রাস্তা দিয়ে ভারতীয় সীমান্তে প্রবেশ করতে চলেছেন। এর ভিত্তিতে ওই সন্দেহভাজন নারী নির্দিষ্ট সময়ে যাত্রী টার্মিনালে পৌঁছালে তাকে আটকান বিএসএফের নারী জওয়ানরা।

তারা তল্লাশি চালিয়ে দেখেন, ওই নারী তার শাড়ির আঁচলের সঙ্গে কোমরে সোনার বারগুলো বেঁধে রেখেছিলেন। পরে জিজ্ঞাসাবাদের জন্য তাকে ফাঁড়িতে নিয়ে যাওয়া হয়।

জিজ্ঞাসাবাদে মনিকা ধর জানান, সোনার বারগুলো তাকে চট্টগ্রামের বাসিন্দা সুমন ধর দিয়েছেন। তাকে বলা হয়েছিল উত্তর ২৪ পরগনার বারাসাতে এক অজ্ঞাত ব্যক্তির কাছে সেগুলো পৌঁছে দিতে হবে।

ওই নারী আরও বলেন, এই প্রথমবার তিনি সোনা পাচার করছিলেন। আর এই কাজের জন্য তাকে দুই হাজার রুপি (আড়াই হাজার টাকা প্রায়) দেওয়া হতো।

জাগরণীয়া.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত