শ্রীপুরে নারী ক্রিকেটার তৈরির উদ্যোগ

প্রকাশ : ২০ মার্চ ২০১৯, ১৫:৫৮

জাগরণীয়া ডেস্ক

গাজীপুরের শ্রীপুর উপজেলায় শুরু হয়েছে ‘শ্রীপুর গার্লস ক্রিকেট প্রোগ্রাম’ নামে নারীদের ক্রিকেট টুর্নামেন্ট। খেলাধুলায় অংশগ্রহণ বাড়ানোর মাধ্যমে জাতীয় পর্যায়ে খেলার জন্য উপজেলা থেকে নারী ক্রিকেটার তৈরি করার উদ্দেশ্যেই এই আয়োজন। ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসে শ্রীপুর উপজেলার শিশুপল্লী প্লাস নামের একটি নারী ও শিশু পুনর্বাসন প্রতিষ্ঠান এই ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন শুরু করে।

এই ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিচ্ছে শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের ছয়টি স্কুল। এগুলো হল, শিশুপল্লী প্লাস স্কুল, আলহাজ নওয়াব আলী উচ্চবিদ্যালয়, টেপিরবাড়ি উচ্চবিদ্যালয়, আনসার টেপিরবাড়ি উচ্চবিদ্যালয়, তেলিহাটি উচ্চবিদ্যালয় ও কবি নজরুল আইডিয়াল স্কুল।

এই টুর্নামেন্টে কোচের দায়িত্ব পালন করছেন শিশুপল্লী প্লাস থেকে প্রশিক্ষণ নিয়ে নারীদের প্রথম বিভাগে ক্রিকেটে অংশ নেওয়া মনিকা আক্তার।

শিশুপল্লী প্লাসের সমন্বয়ক (শিক্ষা) মো. রিয়াজ বলেন, "আগে কেবল শিশুপল্লীর শিশুদের ক্রিকেট খেলায় প্রশিক্ষণ দিতাম আমরা। কিন্তু এবার আশপাশের স্কুলগুলোও সংযুক্ত হয়েছে। এই প্রতিযোগিতা শেষে শ্রীপুর থেকে মেয়েদের একটি ক্রিকেট দল তৈরি করা হবে এবং তাদের আরও প্রশিক্ষণের মাধ্যমে জাতীয় পর্যায়ে খেলার জন্য যোগ্য করে তোলা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত