উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হলো ক্রিকেটার চামেলীকে

প্রকাশ : ০৩ নভেম্বর ২০১৮, ১৫:২৬

জাগরণীয়া ডেস্ক

অসুস্থ জাতীয় নারী ক্রিকেট দলের খেলোয়াড় চামেলী খাতুনকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উন্নত চিকিৎসা সেবার জন্য ঢাকায় আনা হয়েছে।

২ নভেম্বর (শুক্রবার) সকাল ১১টা ২০মিনিটে রাজশাহী জেলা প্রশাসনের তত্ত্বাবধানে হজরত শাহ মখদুম (র.) বিমানবন্দরের থেকে নভোএয়ারের একটি ফ্লাইটে ক্রিকেটার চামেলীকে ঢাকায় নেওয়া হয়।

রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) এসএম আব্দুল কাদের জানান, গত ৩১ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রটোকল কর্মকর্তা খুরশীদুল আলম জানিয়েছেন খেলোয়াড় অসুস্থ চামেলীর চিকিৎসার দায়িত্ব বহন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য তাকে প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা নিতে বলা হয়েছে। এরপরই শুক্রবার সকালে ফায়ার সার্ভিসের একটি অ্যাম্বুলেন্সে করে রাজশাহীর দরগাপাড়া এলাকার বাসা থেকে বিমানবন্দরে নেওয়া হয় চামেলীকে। পরে নভোএয়ারের একটি ফ্লাইটে করে ঢাকায় এসেছেন চামেলী। এরই মধ্যে চামেলীর শারীরিক অবস্থার বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার প্রতিবেদন ঢাকায় পাঠানো হয়েছে। 

এর আগে চামেলীকে দেখতে যান রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। তাৎক্ষণিকভাবে তিনি চামেলীর উন্নত চিকিৎসার জন্য নগদ এক লাখ টাকা আর্থিক সহায়তা দেন। এছাড়া চামেলীর চিকিৎসার জন্য সহযোগিতায় এগিয়ে আসেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও জাতীয় ক্রিকেট দলের দলের আরেক সদস্য মোস্তাফিজুর রহমান। 

সাকিব, মোস্তাফিজের পর সাবেক ক্রিকেটার অসুস্থ চামেলী খাতুনের চিকিৎসার সার্বিক দায়িত্ব নিয়েছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বুধবার (৩১ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক, বিসিবি পরিচালক ও কোয়াব (ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) সভাপতি নাইমুর রহমান দুর্জয়।

দুর্জয় বলেন, ‘চামেলীর দায়িত্ব নিতে কোয়াব প্রস্তুত ছিল। কিন্তু বিসিবি দায়িত্ব নিয়ে নেয়ায় এখন আর তার প্রয়োজন হচ্ছে না। তবে ভবিষ্যতে কোনো প্রয়োজন হলে আমরা তার পাশে থাকবো।’

প্রসঙ্গত, ১৯৯৯ থেকে ২০১১ পর্যন্ত চামেলী খাতুন দাপটের সঙ্গে নিজের নৈপূণ্যতা দেখিয়েছেন জাতীয় পর্যায়ের অ্যাথলেটিক্স, ফুটবল এবং প্রমীলা ক্রিকেটে। আট বছর থেকে লিগামেন্ট ছিঁড়ে যাওয়াসহ মেরুদণ্ডের হাড়ের ব্যথা নিয়ে বর্তমানে মুমূর্ষু অবস্থায় পৌঁছেছেন চামেলী খাতুন। মেরুদণ্ডের দুই হাড়ের ফাঁকে থাকা নরম ডিস্কগুলো নষ্ট হয়ে যাওয়ায় অবশ হয়ে যাচ্ছে তার পুরো ডান পাশ। এই অবস্থায় দ্রুত দেশের বাইরে সার্জারির পরামর্শ দেন চিকিৎসকরা। চামেলী চাকরি করেন আনসার ভিডিপি অফিসে। অসুস্থতার কারণে সেই চাকরিও যায় যায় অবস্থা।

তাই নিজের চিকিৎসার জন্য ১০ লাখ টাকা জোগাড় করতে হিমশিম খেতে হচ্ছিল। চামেলীর দুদর্শার চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে উঠে আসলে তা নজরে আসে সবার। তাকে সাহায্য করতে হাত বাড়িয়ে দেন প্রধানমন্ত্রী, বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও ক্রিকেটারসহ সমাজের বিত্তবানেরা।

দুর্দিনে সবাইকে কাছে পেয়ে মানসিক শক্তি ফিরে পাচ্ছেন বলে জানিয়েছেন ক্রিকেটার চামেলী খাতুন। এজন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ও তার সুস্থতার জন্য দোয়া চেয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত