অর্থ সংগ্রহ করছেন মোস্তাফিজ, কেঁদে ফেললেন চামেলী

প্রকাশ : ৩০ অক্টোবর ২০১৮, ১৭:৩৭

জাগরণীয়া ডেস্ক

বাংলাদেশ জাতীয় নারী দলের ক্রিকেটার চামেলী খাতুনের চিকিৎসার জন্য অর্থ সংগ্রহ করছেন মোস্তাফিজ-এমন খবরে কান্নায় ভেঙে পড়েছেন জীবনের ২২ গজে যুদ্ধ করা এই ক্রিকেটার। 

এর আগে সম্ভাবনাময়ী নারী ক্রিকেটার চামেলী অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছে না-এমন সংবাদ মিডিয়ায় প্রচার হলে তা নজরে জাতীয় ক্রিকেট দলের অন্যতম পেসার মোস্তাফিজুর রহমানের। তিনি তাৎক্ষনিকভাবে চামেলীর ফোন নম্বর সংগ্রহ করে তার খোঁজ নেন এবং সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

চামেলীকে আর্থিক সাহায্য করার ব্যাপারে ফিজ জানিয়েছেন, আমার পরিচিতদের মধ্য থেকেও টাকা-পয়সা ম্যানেজ করার চেষ্টা করছি। দেখা যাক কতটা হেল্প করতে পারি।

মুঠোফোনে চামেলীকে এ বিষয়টি জানানো হলে আবেগে কেঁদে ফেলেন তিনি। সেই সাথে ক্রিকেটের কাটার মাস্টারকে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি।  সুস্থ হয়ে আবারও ক্রিকেটে ফেরার আশাবাদ ব্যক্ত করেছেন ক্রিকেটার চামেলী। সেজন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করেছেন তিনি।

উল্লেখ্য, আট বছর থেকে লিগামেন্ট ছিঁড়ে যাওয়া সহ মেরুদন্ডে হাড়ের ব্যথা নিয়ে বর্তমানে মূমুর্ষ অবস্থায় পৌছেঁছেন চামেলী। মেরুদন্ডে দুই হাড়ের ফাঁকে থাকা নরম ডিস্ক গুলো নষ্ট হয়ে যাওয়ায় অবস হয়ে যাচ্ছে তার পুরো ডান পাশ। এই অবস্থায় অতি স্বত্বর দেশের বাইরে সার্জারির পরামর্শ দিয়েছেন চিকিৎসক। আর এই চিকিৎসার জন্য চামেলির প্রয়োজন কমপক্ষে অন্তত ১০ লাখ টাকা, যা তার পরিবারের পক্ষে ব্যয় করা প্রায় অসম্ভব। 

১৯৯৯ থেকে ২০১১ পর্যন্ত মাঠ মাতিয়ে বেড়িয়েছেন বাংলাদেশ জাতীয় নারী দলের হয়ে চামেলী খাতুন। ২০১০ সালের নারী এশিয়া কাপে দাপুটের সাথে খেলে ফাইনাল পর্যন্ত দলকে নিয়ে যান চামেলী। যদিও সেই এশিয়া কাপে রানা আপ হয় বাংলাদেশ। শুধু ক্রিকেটই নয় সমান তালে খেলেছেন ফুটবলও। পাশাপাশি অ্যাথলেটিক্সেও ছিলান সমান পারদর্শী। কিন্তু তিনিই ৮ বছর ধরে পড়ে আছেন বিছানায়। এক কথায় স্বাভাবিক চলাচল করতে পারছেন না চামেলী খাতুন নামের এই দাপুটে ক্রিকেটার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত