মুশফিকের ব্যাট নিয়ে খেলবেন জাহানারা-রুমানারা

প্রকাশ : ০১ অক্টোবর ২০১৮, ১৩:৪৫

জাগরণীয়া ডেস্ক

পাকিস্তানের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ খেলতে নামার আগে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলনে নেমেছিলেন সালমা খাতুনের দল।

গত ৩০ সেপ্টেম্বর (রবিবার) বৃষ্টি বিঘ্নিত অনুশীলনের ফাঁকে ড্রেসিংরুমের সামনের ছাউনিতে ব্যাট নিয়ে কথা বলছিলেন জাহানারা আলম ও শারমিন আক্তার সুপ্তা। ‘ডিএসসি’ ও ‘সিএ’ ব্র্যান্ডের ঝকঝকে দুটি ব্যাট তাদের হাতে। জানা গেলো, প্রায় ১ মাস আগে তারকা ক্রিকেটার মুশফিক নারী ক্রিকেটারদের পাঁচটি ব্যাট উপহার দিয়েছেন। খুব বেশিদিন আগের কথা নয়, তামিম ইকবালের কাছ থেকে ব্যাট উপহার পেয়েছিলেন রুমানা আহমেদ। 

কথা বলার মাঝে উপস্থিত হন মেয়েদের সহকারী কোচ দেবিকা পালশিকর। ব্যাটগুলো কতটা ভালো সেটি নিয়ে ধারণা দিতে থাকেন এ ভারতীয়।

মুশফিকের ব্যাট নিয়ে সমুদ্রপাড়ে চার-ছক্কার ঝড় তোলার অপেক্ষায় থাকা দারুণ উদ্দীপ্ত জাহানারাদের মাঝে রয়েছে আক্ষেপও। পুরুষ ক্রিকেটারদের ব্রান্ডিং এর পাশাপাশি ইনকামের সুযোগ থাকলেও নারী ক্রিকেটারদের তেমন কোন সুযোগ নেই।

দেশের শীর্ষ পর্যায়ে খেলা বেশিরভাগ ব্যাটসম্যানই বিভিন্ন ক্রীড়া সরঞ্জাম সরবরাহকারী প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তিবদ্ধ। তামিম দীর্ঘদিন ধরেই ‘সিএ’ ব্র্যান্ডের সঙ্গে চুক্তিবদ্ধ। মুশফিক ‘এসএস’র সঙ্গে দীর্ঘদিনের সম্পর্কটা চুকিয়ে ‘ডিএসসি’র সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন গত বছর। মেইল, মেসেঞ্জার কিংবা এসএমএসে চাহিদাপত্র দিলেই সুদূর থেকে চলে আসে ব্যাট। ব্রান্ডিং এর পাশপাশি ইনকামও করেন তারা। মেয়েদের তেমন কোন সুযোগ নেই।

আক্ষেপ ঝেড়ে তাই তাদের মুখে বেরিয়ে আসে, খেলতে থাকি, আমরাও এক সময় পাবো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত