চামেলীর চিকিৎসার দায়িত্ব নিলেন মেয়র লিটন

প্রকাশ : ৩১ অক্টোবর ২০১৮, ১৪:২৮

জাগরণীয়া ডেস্ক

বাংলাদেশ জাতীয় নারী দলের সাবেক ক্রিকেটার অসুস্থ চামেলী খাতুনের চিকিৎসার সব দায়িত্ব নিলেন রাজশাহী সিটি কর্পোরেশরেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

৩১ অক্টোবর (বুধবার) সকালে অসুস্থ ক্রিকেটার চামেলীকে তার বাসায় যান। এসময় তিনি চামেলীর সার্বিক বিষয়ে খোঁজ খবর নেন এবং তাৎক্ষনিকভাবে চামেলীর উন্নত চিকিৎসার জন্য নগদ এক লাখ টাকা প্রদান করেন।

সম্ভাবনাময়ী নারী ক্রিকেটার চামেলী অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছে না-এমন সংবাদ মিডিয়ায় প্রচার হলে তা নজরে আসে উল্লেখ করে মেয়র লিটন বলেন, অসুস্থ ক্রিকেটার চামেলীর পাশে সবাইকে দাঁড়ানো উচিত। পরিবারের সদস্যদের কথা শুনে বুঝতে পেরেছি, তারা নিদারুণ সংকটে আছে। চামেলী খাতুনের চিকিৎসার জন্য যা করা দরকার, করবো। এ বিষয়ে সমাজের স্বচ্ছল মানুষদের সাথেও আলোচনা করবো। সেই সাথে বিষয়টি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করবো। 

এর আগে ক্রিকেটার চামেলীর অসুস্থতার খবর প্রচার হওয়ার পর তাৎক্ষনিকভাবে চামেলীর ফোন নম্বর সংগ্রহ করে তার খোঁজ নেন এবং সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন জাতীয় ক্রিকেট দলের অন্যতম পেসার মোস্তাফিজুর রহমান। চামেলীর ব্যাপারে সহযোগিতার আশ্বাস দিয়েছেন বিশের অন্যতম অলরাউন্ডার সাকিব আল হাসান। 

উল্লেখ্য, আট বছর থেকে লিগামেন্ট ছিঁড়ে যাওয়াসহ মেরুদন্ডে হাড়ের ব্যথা নিয়ে বর্তমানে মূমুর্ষ অবস্থায় পৌছেঁছেন চামেলী। মেরুদন্ডে দুই হাড়ের ফাঁকে থাকা নরম ডিস্ক গুলো নষ্ট হয়ে যাওয়ায় অবশ হয়ে যাচ্ছে তার পুরো ডান পাশ। এই অবস্থায় অতিস্বত্বর দেশের বাইরে সার্জারির পরামর্শ দিয়েছেন চিকিৎসক। আর এই চিকিৎসার জন্য চামেলির প্রয়োজন কমপক্ষে অন্তত ১০ লাখ টাকা, যা তার পরিবারের পক্ষে ব্যয় করা প্রায় অসম্ভব। 

১৯৯৯ থেকে ২০১১ পর্যন্ত মাঠ মাতিয়ে বেড়িয়েছেন বাংলাদেশ জাতীয় নারী দলের হয়ে চামেলী খাতুন। ২০১০ সালের নারী এশিয়া কাপে দাপুটের সাথে খেলে ফাইনাল পর্যন্ত দলকে নিয়ে যান চামেলী। যদিও সেই এশিয়া কাপে রানা আপ হয় বাংলাদেশ। শুধু ক্রিকেটই নয় সমান তালে খেলেছেন ফুটবলও। পাশাপাশি অ্যাথলেটিক্সেও ছিলান সমান পারদর্শী। কিন্তু তিনিই ৮ বছর ধরে পড়ে আছেন বিছানায়। এক কথায় স্বাভাবিক চলাচল করতে পারছেন না চামেলী খাতুন নামের এই দাপুটে ক্রিকেটার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত