তরুণীর স্যুটকেসে তরুণ পাচারের চেষ্টা

প্রকাশ : ০৩ জানুয়ারি ২০১৭, ১৫:৪৪

জাগরণীয়া ডেস্ক

উত্তর আফ্রিকায় স্পেনের ছিটমহল সিউটায় এক নারীর স্যুটকেসে লুকিয়ে এক আফ্রিকান অভিবাসন প্রত্যাশীকে পাচার করার সময় তাদেরকে আটক করেন স্পেনীয় কাস্টমস কর্মকর্তারা।

বিবিসি জানায়, মরক্কোর ২২ বছর বয়সী এক তরুণী ওই তরুণকে চোরাপথে সিউটায় পাচার করার চেষ্টা করছিল। স্যুটকেসটি একটি ট্রলিতে বেঁধে নিয়ে যাচ্ছিলেন ওই তরুণী, কিন্তু কাস্টমস কর্মকর্তারা স্যুটকেসটি খুলতে বলেন। খোলার পর স্যুটকেসে গুটিশুটি মেরে বসে থাকা এক তরুণকে পাওয়া যায়।

গত শুক্রবারের এ ঘটনায় ওই তরুণ-তরুণীকে আটক করেছে সিউটা কর্তৃপক্ষ। 

ওই তরুণ গ্যাবনের নাগরিক বলে ধারণা করা হচ্ছে। অনেক্ষণ ধরে গুটিশুটি হয়ে স্যুটকেসে বসে থাকায় ওই তরুণ অসুস্থ হয়ে পড়েছিলেন, তাকে জরুরি চিকিৎসা দেওয়া হয়েছে। 

এই ঘটনার পর সোমবার আরেকটি ঘটনায় গাড়ির ভিতরে লুকিয়ে থাকা দুই অভিবাসন প্রত্যাশীকে আটক করেছে সিউটা পুলিশ। এদের একজন নারী ও অপরজন পুরুষ। তারা গিনির নাগরিক বলে ধারণা করা হচ্ছে। এদের একজন গাড়িটির ড্যাশবোর্ডে লুকিয়ে ছিলেন, অপরজন গাড়ির পেছনের সিটের খালি করা জায়গায় লুকিয়ে ছিলেন। 

শ্বাস নেওয়ার মতো বাতাস কম থাকায় থারা দুজনেই অসুস্থ হয়ে পড়েছিলেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় মানব পাচারের চেষ্টার অভিযোগে মরক্কোর দুই নাগরিককে গ্রেপ্তার করেছে পুলিশ।

উল্লেখ্য, রবিবার নতুন বছরের প্রথম দিন ভোর ৪টার দিকে প্রায় ১১০০ আফ্রিকান অভিবাসন প্রত্যাশী সিউটার সীমান্ত বেড়ায় চড়াও হয়ে তা অতিক্রম করার চেষ্টাকালে মরক্কোর ৫০ জন নাগরিক ও পাঁচ স্পেনিশ সীমান্ত রক্ষী আহত হন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত