স্বামীর নির্যাতন থেকে বাঁচতে বন্ধু কিনছেন স্ত্রীরা!

প্রকাশ : ২২ অক্টোবর ২০১৬, ১১:০৭

জাগরণীয়া ডেস্ক

মাঝেমাঝে নিজের আপন মানুষের চেয়ে বিশ্বস্ত হয়ে উঠতে পারে একটা কুকুর। এই কথারই প্রমাণ পাওয়া স্পেনে। ঘরে স্বামীদের তৈরি অশান্তি রুখতে অভিনব উপায় অবলম্বন করছে স্প্যানিশ মহিলাদের। 

স্বামীর গালমন্দ, শারীরিক আঘাত রুখতে তাঁরা উপকারী বন্ধু আনছেন। কোনও গড়বড় দেখলেই সেই বন্ধু ঝাঁপিয়ে পড়বে। ক্ষত বিক্ষত করে দেবে ‘অত্যাচারীদের’। ঘরে নারী নির্যাতন রুখতে স্পেনে চালু হয়েছে বিশেষ প্রশিক্ষিত কুকুর কেনার ধুম।

সেখানে প্রভু অর্থাৎ কোনও মহিলার রক্ষায় সদা তৎপর এই কুকুর কুল। মদ্যপ বা রগচটা স্বামীর তার স্ত্রীকে মারতে এলেই আর রক্ষা নাই। সেই কুকুর ভয়ানক আক্রমণ করবে। 

বিশেষজ্ঞরা জানাচ্ছেন, যে মহিলার কাছে কুকুর বিক্রি করা হবে তিনি ও সেই কুকুরকে অন্তত ২০০ ঘণ্টা ট্রেনিং করানো হয়। তাতে প্রভুকে খুব ভাল করে চিনতে পারে রক্ষাকারী কুকুর। স্পেনের সমকালীন সমাজে পারিবারিক অশান্তি রীতিমতো বেড়ে চলেছে। যার শিকার গৃহবধূরা। পরিবার থেকেই নারী নিগ্রহ করা হয়। অন্তত ১৩ শতাংশ বিবাহিত মহিলা এই সমস্যায় ভূগছেন। 

সবক্ষেত্রে মহিলাদের পক্ষে পুলিশের কাছে যাওয়া সম্ভব হয়না। তাই তাঁরা রক্ষাকারী বন্ধু কুকুর কিনতে আগ্রহী স্প্যানিশ নারীরা। 

হয়তো দেখা যাবে স্ত্রী সুন্দর দেখে কুকুর সেই স্প্যানিশ স্ত্রী কিনলেন। কেউ জানে না যে তিনি গোপনে অন্তত ২০০ ঘণ্টা সেই কুকুরের সঙ্গে ট্রেনিং করেছেন। তাঁর একটি ইশারাতেই আক্রমণকারীর উপর ঝাঁপিয়ে পড়তে প্রস্তুত সেই কুকুর। বাড়িতে তাকে রাখা হল। তারপর কোনও এক সময় যখনই স্বামী বা কোনও আত্মীয়ের হাতে নিগ্রহের আশঙ্কা থাকলেই একটা ইশারা…সুন্দর দেখতে কুকুর মুহূর্তে হিংস্র রূপ নিয়ে ফেলবে।  প্রবল চিৎকার করে ঝাঁপিয়ে পড়বে। তার আঁচড়, কামড়ে ক্ষতবিক্ষত হয়ে যাবে বউ পেটানো স্বামী।

কাজ হচ্ছে দ্রুত। কুকুর আছেন এমন স্ত্রীর গায়ে হাত তোলার চিন্তা ভাবনা ঝেড়ে ফেলছেন রগচটা, নেশাড়ু স্প্যানিশ স্বামীর দল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত