২০১৭ এর শুরুতেই ভারতে জঙ্গি হামলা!

প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০১৬, ১১:৫৫

জাগরণীয়া ডেস্ক

নতুন বছরের শুরুতেই ভারতে হামলা চালাতে পারে জঙ্গিরা। মূলত বিদেশি পর্যটকরাই হবে জঙ্গিদের নিশানা। ভারতে ছুটি কাটাতে আসা পর্যটকদের সতর্ক করে এমনটাই জানাল ইজরায়েলের সন্ত্রাস দমন বিভাগ।

ইজরায়েলের সন্ত্রাসবিরোধী অধিদপ্তর থেকে এই বিষয়ে একটি বিশেষ বিবৃতি দিয়ে সতর্কতা জারি করেছে। সেখানে তাঁরা জানিয়েছেন “ভারতে ভ্রমণকারী ইজরায়েলি পর্যটকরা সাবধান হয়ে যান। সে দেশের দক্ষিণ–পশ্চিম অংশে বড়সড় জঙ্গি হামলার সম্ভাবনা রয়েছে। বর্ষবরণের উপলক্ষে সমুদ্রসৈকত ও বিভিন্ন ক্লাবে ভিড় জমান পর্যটকরা। ওই জায়গাগুলিকেই নিশানা করতে পারে জঙ্গিরা। সবসময় খবরে নজর রাখুন এবং স্থানীয় আধিকারিকদের কথা মেনে চলুন”। একান্ত প্রয়োজন না পড়লে, পর্যটকদের দোকান–বাজার, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং যতটা সম্ভব ভিড় থেকে দূরে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। 

ভারতে বহু ইজরায়েলি পরিবারের আত্মীয় স্বজনদের বাস। ফোনে তাঁদের সতর্ক করে দিতে বলা হয়েছে। ঠিক কী ধরণের হামলা হতে পারে, তা বিস্তারিতভাবে না জানালেও, খবরের সত্যতা স্বীকার করেছে দিল্লিতে ইজরায়েলি দূতাবাস। 

ইজরায়েলি পর্যটকদের কাছে ভারত বরাবরই জনপ্রিয়। প্রতি বছর প্রায় ২০,০০০ ইজরায়েলি নাগরিক ভারতে ঘুরতে আসেন। এ বছরও তার অন্যথা হয়নি। বড়দিনের সময় থেকেই গোয়া, পুনে, মুম্বই এবং কোচির মতো সমুদ্র উপকূলবর্তী রাজ্যগুলিতে ভিড় জমিয়েছেন তাঁরা।

প্রসঙ্গত পূর্বে ২ বার ভারতে ইজরায়েলি নাগরিক এবং ইহুদিদের ওপর হামলার ঘটনা ঘটেছে। উভয়ক্ষেত্রেই হামলা হয়েছিল দেশের দুই প্রধান শহর। ২৬/‌১১ মুম্বই হামলার সময় ‘লস্কর ই তৈবা’ জঙ্গিরা ইহুদি প্রচার কেন্দ্র ছাবাড় হাউসে হামলা চালায়। ২০১২ সালে দিল্লিতে ইজরায়েলি দূতাবাসের সামনে গাড়ি বিস্ফোরণে আহত হন তাদের প্রতিরক্ষামন্ত্রকের প্রতিনিধির স্ত্রী তাল ইয়েহোশুয়া কোরেন।

সূত্র : কোলকাতা২৪

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত