দক্ষিণখানে আটক ২ নারী জঙ্গি ৭ দিনের রিমান্ডে

প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০১৬, ১৯:৪৬

জাগরণীয়া ডেস্ক

আশকোনায় জঙ্গি আস্তানায় পুলিশের অভিযানের মুখে আত্মসমর্পণকারী দুই নারী জঙ্গি জেবুন্নাহার (শীলা) ও তৃষ্ণা মনির ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২৬ ডিসেম্বর) বিকেলে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহের নিগার সূচনার আদালত দু’জনের এ রিমান্ড মঞ্জুর করেন। ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের আবেদনের প্রেক্ষিতে এ আদেশ দেন।

আদালতে দু’জনের ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। আবেদন করেন কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক সাইদুর রহমান।

আদালতে জেবুন্নাহারের কোলে দেড় বছরের শিশু এবং তৃষ্ণার কোলে চার মাসের শিশু ছিল। গত ২৪ ডিসেম্বর আশকোনার ‘সূর্যভিলা’য় সেই জঙ্গি আস্তানায় অভিযানকালে এই দুই শিশুকে নিয়ে আত্মসমর্পণ করেন তারা। ওই অভিযানের মুখে আত্মঘাতী বিস্ফোরণে এক নারী ও এক কিশোর জঙ্গি নিহত হন।

জেবুন্নাহার মিরপুরের রূপনগরে পুলিশের অভিযানে নিহত জঙ্গি ও মেজর (অব.) জাহিদুল ইসলামের স্ত্রী। আর তৃষ্ণা পলাতক ‘জঙ্গি’ মঈনুল ওরফে মুসার স্ত্রী।

পুলিশ জানায়, সকাল থেকে শুরু হওয়া অভিযানের পর সাড়ে ৯টার দিকে ওই বাড়ি থেকে চারজন আত্মসমর্পণ করেন। তাঁরা হলেন ঢাকার মিরপুরে নিহত জঙ্গি অবসরপ্রাপ্ত মেজর জাহিদের স্ত্রী জেবুন্নেসা ওরফে শিলা ও জঙ্গি মুসার স্ত্রী তৃষ্ণা। তাঁদের দুজনের সঙ্গে দুই মেয়েশিশু রয়েছে।

পরে গত রবিবার দক্ষিণখান থানায় তাঁদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করে পুলিশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত