হিলারি এগিয়ে, পিছিয়ে পড়েছে ট্রাম্প

প্রকাশ : ২৫ অক্টোবর ২০১৬, ১৭:৩৮

জাগরণীয়া ডেস্ক

ডোনাল্ড ট্রাম্পের প্রচারশিবির অবশেষে স্বীকার করেছে যে তারা প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটনের চেয়ে বেশ পিছিয়ে পড়েছেন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী ট্রাম্প কয়েক দিন ধরে এমন মন্তব্য করে আসছিলেন নির্বাচন বিশ্লেষকরা। রোববার ট্রাম্পও স্বীকার করেন, তিনি পিছিয়ে পড়েছেন, তবে মাঠ ছাড়েননি। 

সোমবার (২৪ অক্টোবর) ট্রাম্পের প্রচার শিবিরের ম্যানেজার কেলিয়ান কনওয়ে স্বীকার করেছেন, ডেমোক্র্যাট হিলারির কাছে হারছেন তার প্রার্থী। 

এনবিসির এক নতুন জরিপে দেখা যাচ্ছে, ট্রাম্পের চেয়ে ১২ পয়েন্ট বেশি নিয়ে এগিয়ে আছেন হিলারি। প্রেসিডেন্ট নির্বাচনে এটি বিশাল ব্যবধান, যা জয়ের সম্ভাবনাকে শূন্যের কোঠায় ঠেলে দেওয়ার শামিল। 

এনবিসির মিট দি প্রেসে কনওয়ে বলেন, ‘আমরা পিছিয়ে আছি। হিলারির কিছু বাড়তি সুবিধা আছে। যেমন- শুধু সেপ্টেম্বর মাসে তিনি ৬৬ মিলিয়ন ডলারের বিজ্ঞাপন দিয়েছেন, যা আগের মাসের চেয়ে প্রায় দ্বিগুণ। এসব বিজ্ঞাপনের অধিকাংশই ট্রাম্পের বিরুদ্ধে ব্যক্তিগত আক্রমণের মাধ্যমে প্রতিপক্ষকে ধ্বংসের চিরাচরিত রাজনীতি, আবর্জনা স্তূপের বিজ্ঞাপন। হিলারির আরো কিছু দারুণ সুবিধা আছে। এর মধ্যে উল্লেখযোগ্য- একজন প্রাক্তন প্রেসিডেন্ট তার স্বামী, তিনি তার জন্য প্রচার করছেন। বর্তমান প্রেসিডেন্ট, ফার্স্ট লেডি ও ভাইস প্রেসিডেন্ট অনেক জনপ্রিয়, হয়তো হিলারি তেমন হতে পারবে না। তারা তার সঙ্গে আছেন।’

নির্বাচনের আর ঠিক দুই সপ্তাহ বাকি আছে। এখন দুই প্রার্থী ‘ব্যাটেলগ্রাউন্ড’ রাজ্যগুলোতে ব্যস্ত সময় পার করছেন। ফ্লোরিডা ও ওহাইওসহ ব্যাটেলগ্রাউন্ড রাজ্যগুলো চষে বেড়াচ্ছেন তারা। 

তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া অনলাইন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত