করোনা ভাইরাস: চলে গেলেন লেবাননে নিযুক্ত ফিলিপাইনের রাষ্ট্রদূত

প্রকাশ : ০২ এপ্রিল ২০২০, ১৭:০৫

জাগরণীয়া ডেস্ক

মরণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন মধ্যপ্রাচ্যের দেশ লেবাননে নিযুক্ত ফিলিপাইনের রাষ্ট্রদূত ৬২ বছর বয়সী বারনারডিতা কাটাল্লা।

স্থানীয় সময় ২ এপ্রিল (বৃহস্পতিবার) ফিলিপাইনের একটি হাসপাতালে বারনারডিতার মৃত্যুবরণ করেন। ফিলিপাইনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাতে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজি এ তথ্য জানিয়েছে।

বারনারডিতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছে ফিলিপাইনের পররাষ্ট্র মন্ত্রণালয়। সেখানে উল্লেখ করা হয়েছে, ‘গভীর দুঃখের সঙ্গে জানানো যাচ্ছে, লেবাননে নিযুক্ত রাষ্ট্রদূত বারনারডিতা কাটাল্লা কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার সকালে মৃত্যুবরণ করেছেন।’

আলজাজিরা জানিয়েছে, ‘করোনাঝুঁকির সময় ফিলিপাইনেই অবস্থান করছিলেন বারনারডিতা। সম্প্রতি তার দেহে কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়। এর পর তাকে ফিলিপাইনের একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই বৃহস্পতিবার তার মৃত্যু হয়।’

উল্লেখ্য, লেবাননের রাষ্ট্রদূত নিযুক্ত হওয়ার আগে কাটাল্লা হংকংয়ে ফিলিপাইনের কনস্যুলার জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেন।

প্রসঙ্গত, ফিলিপাইনে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৯৭ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত মানুষের সংখ্যা ২ হাজার ৩০০ জনেরও বেশি। এমন পরিস্থিতিতে লকডাউন ভেঙে কেউ রাস্তায় বের হলেই গুলির নির্দেশ দিয়েছেন ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তে।

১ এপ্রিল (বুধবার) শেষ রাতে জাতির উদ্দেশে দেয়া এক টেলিভিশন ভাষণে এমন নির্দেশ দেন রদ্রিগো।

সূত্র: আলজাজিরা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত