করোনা ভাইরাসে আরও একজনের মৃত্যু, আক্রান্ত তিন

প্রকাশ : ০১ এপ্রিল ২০২০, ১৪:৫৪

জাগরণীয়া ডেস্ক

বাংলাদেশে করোনা ভাইরাসে আরো একজনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ছয়জনে। নতুন করে আক্রান্ত হয়েছেন তিনজন এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ জনে। ভাইরাসটি থেকে সুস্থ হয়েছেন আরও একজন। ফলে মোট সুস্থ হয়েছেন ২৬ জন।

0১ এপ্রিল (বুধবার) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য নিশ্চিত করেন।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ভিডিও কনফারেন্সে বলেন, গতকালও প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের সব জেলার সঙ্গে কথা বলেছেন। আমরা নিয়মিত স্বাস্থ্যসেবার মান উন্নয়নে কাজ করেছি। ইতোমধ্যে কুর্মিটোলাসহ রাজধানী ও বাইরে কয়েকটি হাসপাতাল প্রস্তুত করতে কাজ চলছে। আগামী দুই-একদিনের মধ্যে ঢাকা মেডিকেলে টেস্টিং সুবিধা শুরু হবে। এছাড়া, শিগগিরই সবগুলো মেডিকেল কলেজে টেস্ট করা শুরু হবে।

ব্রিফিংয়ে বলা হয়, গত ২৪ ঘণ্টায় আরও ১৫৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে তিনজনের শরীরে করোনা ভাইরাস আছে বলে শনাক্ত হয়েছে। ফলে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ জনে। আর আগে থেকে যারা আক্রান্ত ছিলেন, তাদের মধ্যে আরও একজন মারা গেছেন। ফলে মোট মারা গেছেন ছয়জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন আরও একজন। এ নিয়ে মোট ২৬ জন সুস্থ হলেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও নয়জনকে আইসোলেশনে নেয়া হয়েছে। সব মিলিয়ে এখন পর্যন্ত আইসোলেশনে আছেন ৭৩ জন।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত