x

এইমাত্র

  •  ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু, আক্রান্ত আরও ৫৪ জন
  •  করোনা মোকাবিলায় সব ধরনের সহযোগিতার আশ্বাস চীনের
  •  কারাগারে বঙ্গবন্ধুর খুনি মাজেদ
  •  গণমাধ্যমকর্মীদের বিশেষ প্রণোদনা দিতে সরকারের প্রতি লিগ্যাল নোটিশ
  •  যুক্তরাষ্ট্রে একদিনেই ১২৫৫ জনের মৃত্যু, আক্রান্ত ৩০ হাজার

সুস্থ হয়ে উঠলেন করোনায় আক্রান্ত ৯৫ বছর বয়সী বৃদ্ধা

প্রকাশ : ২৩ মার্চ ২০২০, ১২:০৫

জাগরণীয়া ডেস্ক

ইতালিতে করোনা ভাইরাসে আক্রান্ত ৯৫ বছর বয়সী এক বৃদ্ধা সুস্থ হয়ে উঠেছেন। ব্রিটিশ ট্যাবলয়েড ডেইলি মেইলের প্রতিবেদন থেকে জানা গেছে, আলমা ক্লারা করসিনি নামের ওই নারী ইতালির মদেনা প্রদেশের ফানাও শহরের বাসিন্দা। তাকে ৫ মার্চ হাসপাতালে ভর্তি করা হয়।

চীনের হুবেই প্রদেশ থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে এখন পর্যন্ত সবথেকে শোচনীয় পরিস্থিতি বিরাজ করছে ইতালিতে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়াল্ড ওমিটারের পরিসংখ্যান অনুযায়ী, ইতালিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ৫৯ হাজার ১৩৮ জন। এদের মধ্যে ৫ হাজার ৪৭৬ জনের মৃত্যু হয়েছে।

এমন অবস্থার মধ্যেই স্বাস্থ্যকর্মীরা নিশ্চিত করেছেন, করোনায় আক্রান্ত হওয়ার পরও পেনশনভোগী বৃদ্ধা করসিনির শরীর ‘দারুণ সাড়া’ দিয়েছে এবং এখন পুরোপুরি সুস্থ। করসিনিই মদেনা প্রদেশের প্রথম কোনও বয়স্ক ব্যক্তি যিনি করোনায় আক্রান্ত হওয়ার পরও সুস্থ হলেন।

ইতালির পত্রিকা গ্যাজেটা ডি মদেনাকে করসিনি বলেছেন, ‘হ্যাঁ, হ্যাঁ, আমি এখন সুস্থ আছি। তারা অনেক ভালো লোক ছিলেন যারা আমাকে দেখাশোনা করেছেন এবং তারা এখন আমাকে বাড়িতে পাঠাবে।’ হাসপাতালের বিশেষজ্ঞরা বলেছেন, সাধারণত ভাইরাল ইনফেকশনের ক্ষেত্রে রোগীদের ‘অ্যান্টি-ভাইরাল থেরাপি’ চিকিৎসা দেয়া লাগে। তবে এই বৃদ্ধা থেরাপি চিকিৎসা ছাড়াই সুস্থ হয়েছেন।

করসিনির আগে ইতালির লিগুরিয়া অঞ্চলের ৭৯ বছর বয়সী এক ব্যক্তিকে করোনা থেকে মুক্ত ঘোষণা করেন চিকৎসকরা। তিনি ১২ দিন হাসপাতালে ছিলেন। গ্যাজেটা ডি মদেনা পত্রিকা বলছে, করসিনি হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের কাছে এখন এক গর্বের নাম। ইতালিতে অন্যান্য কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসার ক্ষেত্রে অনুপ্রেরণা জোগাবে তার সুস্থ হওয়ার ঘটনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত