টেক্সাসে স্কুলে গুলি: নিহত ১০, আহত ১০

প্রকাশ : ১৯ মে ২০১৮, ১৫:৪২

জাগরণীয়া ডেস্ক

১৮ মে (শুক্রবার) যুক্তরাষ্ট্রের টেক্সাসে একটি হাইস্কুলে বন্দুকধারীর গুলিতে ১০ জন নিহত হয়েছেন। নিহতদের অধিকাংশই শিক্ষার্থী। এই ঘটনায় আরো ১০ জন আহত হয়েছেন বলে টেক্সাসের গভর্নর ক্রেগ অ্যাবোট জানিয়েছেন। হামলাকারী সন্দেহে ১৭ বছর বয়সী এক শিক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়েছে। 

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে স্থানীয় সময় শুক্রবার সকালে হিউস্টনের ৪৮ কিলোমিটার দক্ষিণপূর্বের সান্তা ফে হাই স্কুলে দিমিত্রি পাগোরতিস নামের ওই শিক্ষার্থী তার বাবার লাইসেন্স করা শটগান ও রিভলবার দিয়ে গুলিবর্ষণ করেন। 

স্থানীয় একটি সংবাদমাধ্যমে লেইলা বাটলার নামের একজন শিক্ষার্থী বলেন, সকাল পৌনে ৮টায় স্কুলের ‘ফায়ার অ্যালার্ম’ বেজে উঠলে শিক্ষার্থীরা ক্লাসরুম থেকে বেরিয়ে আসেন। এসময় কয়েকজন শিক্ষার্থী গুলির শব্দ শোনার কথা জানালে তিনি অন্য শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে ক্যাম্পাসের পাশে গিয়ে আশ্রয় নেন।

আরেক শিক্ষার্থী বলেন, তিনটি গুলির শব্দ শোনার পর তিনি একটি গাছে উঠে আত্মরক্ষার চেষ্টা করেন। পরে আরও চারটি গুলি হলে তারা কয়েকজন লাফিয়ে স্কুলের বেড়া ডিঙিয়ে আরেকজনের বাড়িতে গিয়ে পড়েন।  

পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, এই ঘটনার পর পুরো স্কুলভবন তল্লাশি চালানো হয়েছে। এ সময় স্কুলপ্রাঙ্গণ ও সংলগ্ন এলাকা থেকে বিস্ফোরক ডিভাইস উদ্ধার করা হয়েছে বলে স্কুল কর্তৃপক্ষ জানান।

এক সংবাদ সম্মেলনে হ্যারিস কাউন্টির শেরিফ এড গঞ্জালেস বলেন, “সন্দেহভাজন একজনকে হেফাজতে নেওয়া হয়েছে এবং অপর আরেকজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।”

আহতদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তা রয়েছেন বলেও শেরিফ গঞ্জালেস জানান।

এদিকে স্কুলশিক্ষার্থীদের এই হতাহতের ঘটনাকে ‘হৃদয়বিদারক’ বলে উল্লেখ করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউজে তিনি সাংবাদিকদের বলেন, যুক্তরাষ্ট্রের স্কুলগুলো নিরাপদ রাখতে এবং শিক্ষার্থীদের সুরক্ষা দিতে তার প্রশাসন সব কিছু করতে অঙ্গীকারাবদ্ধ।

উল্লেখ্য, এর আগে গত ফেব্রুয়ারিতে ফ্লোরিডার একটি হাই স্কুলে বন্দুকধারীর হামলায় ১৭ শিক্ষক-শিক্ষার্থী নিহত হন, যার পর দেশজুড়ে আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণের দাবিতে বিক্ষোভ হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত