সন্তানের স্কুলে ‘বন্দুকধারীকে’ গুলি করলেন মা (ভিডিও)

প্রকাশ : ১৫ মে ২০১৮, ১৪:২৮

জাগরণীয়া ডেস্ক

মা দিবসের এক অনুষ্ঠানে অসীম সাহসিকতায় সন্তানের স্কুলের সামনে বন্দুকধারীকে গুলি করে তাৎক্ষণিকভাবে বড় বিপর্যয় থেকে রক্ষা করলেন এক নারী।

ব্রাজিলের সাও পাওলো শহরে একটি প্রাইভেট স্কুলের সামনে গত ১৩ মে (রবিবার) এ ঘটনা ঘটে। ঘটনার সময় ওই নারী তার সন্তানসহ স্কুলের অনুষ্ঠানে ঢুকতে প্রস্তুতি নিচ্ছিলেন। এমন সময় সেই স্কুলের বাহিরে হঠাৎ করেই অস্ত্রহাতে তেড়ে আসেন এক ব্যক্তি। কালো পোশাকের ওই ব্যক্তি মা ও তার সন্তানের দিকে অস্ত্র তাক করে। তাদের জিম্মি করাই ছিল তার উদ্দেশ্য।

এমন সময়  অস্ত্রধারী ব্যক্তিকে সাহসিকতার সাথে ঘায়েল করেন কাটিয়া ডি সিলভা নামের এক নারী। পেশায় তিনি একজন সামরিক কর্মকর্তা। ২৯ বছর যাবত তিনি সামরিক বাহিনীতে আছেন। তার স্বামীও একজন সামরিক কর্মকর্তা বলে জানা গেছে। ঘটনার সময় কাটিয়া ডিউটিতে ছিলেন না। তবে তার সাথে অস্ত্র ছিল। 

স্কুলের সিসিটিভি ক্যমেরায় ফুটেজ দেখে হামলাকারীর পরিচয় পাওয়া গেছে। তার নাম এভিলটন। কাটিয়া তার বুকে ও পায়ে তিনটি গুলি করেন। এরই মধ্যে এভিলটন মারা গেছে খবরে প্রকাশিত হয়েছে।

কাটিয়ার সাহসিকতায় বেঁচে যায় সেই অনুষ্ঠানে আসা অসংখ্য মা এবং তাদের সন্তানের জীবন। তাই সামরিক কর্মকর্তা কাটিয়ার প্রশংসায় ভাসছে পুরো শহর। কাটিয়াকে সাহসিকতার জন্য এরই মধ্যে পুরস্কৃত করেছে নগরের গভর্নর মারিও ফ্রাঙ্কা। এরই মধ্যে তিনি এই বিষয়ে টুইট করেছেন।

এ প্রসঙ্গে কাটিয়া বলেন, ঐ সময় এত কিছু ভেবে কিছু করিনি। শুধু ভেবেছি, যারা সেখানে আছে তাদের বাঁচাতে হবে। আমার সন্তানকে রক্ষা করতে হবে, নিজেকে রক্ষা করতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত