ফ্লোরিডায় স্কুলে বন্দুকধারীর হামলা, নিহত ১৭

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:৫৭

জাগরণীয়া ডেস্ক

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের পার্কল্যান্ডের একটি স্কুলে বন্ধুকধারীর হামলায় ১৭জন নিহত হয়েছে। 

১৪ ফেব্রুয়ারি (বুধবার) এ হামলার ঘটনা ঘটে। পরে পুলিশ হামলাকারী ঐ স্কুলের সাবে ছাত্র নিকোলাস ক্রুজকে (১৯) আটক করেছে। ওই তরুণকে শৃঙ্খলাভঙ্গের দায়ে ঐ স্কুল থেকে বহিষ্কার করা হয়েছিল।

বিবিসি এক খবরে জানিয়েছে, মিয়ামি থেকে ৭২ কিলোমিটার দূরের পার্কল্যান্ডে অবস্থিত মার্জরি স্টোনম্যান ডগলাস হাইস্কুলে বুধবার এই সহিংসতার ঘটনা ঘটে। কর্মকর্তারা বলছেন, ক্রুজ অস্ত্রশস্ত্রে সজ্জ্বিত ছিলেন। এবং স্কুল ছাড়ার আগে তিনি গুলি করতে শুরু করেন।

ব্রোওয়ার্ড অঞ্চলের শেরিফ স্কট ইসরায়েল সাংবাদিকদের জানান, ক্রুজ একটি রাইফেল চালিয়ে গুলি করে। এতে গুলিবিদ্ধ হয়ে স্কুলের বাইরে তিন জন মানুষ মারা যান। এর পর তিনি বিল্ডিংয়ে প্রবেশ করেন ১২ জনকে হত্যা করেন।

পরে হাসপাতালে নেওয়ার পর আরও দুইজন লোক মারা যায় বলে জানান তিনি। টুইটে শেরিফ বলেন, ‌‘এটা বিপর্যয়কর। সত্যিই কোনো ভাষা নেই।’

শেরিফ বলেন, আটক ক্রুজকে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। তাকে জিজ্ঞাসাবাস করা হচ্ছে।

ব্রোওয়ার্ড হেলথের ডা. ইবান বোয়ার বলেন, আহত অবস্থায় ১৭ জনকে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। এদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক এবং তিনজনের অবস্থা স্থিতিশীল রয়েছে।

এদিকে হতাহতদের পরিবারের প্রতি শোক জানিয়ে টুইট করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, ‘ফ্লোরিডায় গুলির শিকার পরিবারগুলোর জন্য আমার প্রার্থনা এবং সমবেদনা।’

এর আগে ২০১২ সালে কানেকটিকাট স্কুলে হামলা চালিয়ে ২০ জন শিশুকে গুলি করে হত্যা করা হয়েছিলো। ঊলেখ্য, এ নিয়ে ২০১৮ সালে বছরটিতে মাত্র ৪৫ দিনে ১৮ বার স্কুলে বন্ধুকধারীদের হামলার ঘটনা ঘটেছে। ফ্লোরিডার ঘটনাটি এখন পর্যন্ত সবচেয়ে রোমহর্ষক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত