বিয়েতে রাজি না হওয়ায় মেডিকেল ছাত্রীকে হত্যা

প্রকাশ : ২৯ জানুয়ারি ২০১৮, ১৪:৩৯

জাগরণীয়া ডেস্ক

বিয়েতে রাজি না হওয়ায় পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশের অ্যাবোটাবাদে মেডিকেল কলেজে তৃতীয় বর্ষের ছাত্রী  আসমাকে গুলি করে হত্যা করেছেন এক যুবক। ঘটনার দিন ছুটি কাটাতে ওই প্রদেশের কোহাত এলাকায় নিজের বাড়িতে গিয়েছিলেন তিনি। 

আসমার পরিবারের বরাত দিয়ে কোহাত ডেভেলপমেন্ট অথরিটি পুলিশ স্টেশনের কর্মকর্তা গুল জানান, স্থানীয় পাকিস্তান  তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) এক নেতার আত্মীয় মুজাহিদ আফ্রিদি দীর্ঘদিন যাবত আসমাকে বিয়ে করার প্রস্তাব দিয়ে আসলছি। কিন্তু আসমা তাতে রাজি হননি। আসমাকে বিয়েতে রাজি করানোর জন্য তার পরিবারকেও চাপ দিত মুজাহিদ। 

গত ২৭ জানুয়ারি (শনিবার) ছুটি কাটাতে এক বোনের সঙ্গে বাড়িতে যান আসমা। মুজাহিদ এবং তার সহযোগী সাজিদ আসমাকে দেখামাত্র গুলি ছুড়ে পালিয়ে যায়।

আসমার শরীরে তিনটি গুলি লেগেছিল বলে জানায় পুলিশ। ডন অনলাইনের খবরে জানানো হয়, তাকে কাছের একটি  হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আসমা। মৃত্যুর আগে হাসপাতালে আসমা জানিয়েছিলেন, মুজাহিদই তাকে গুলি করেছেন।

২৮ জানুয়ারি (রবিবার) কোহাতের পুলিশ কর্মকর্তা আব্বাস মাজিদ জানান, পাকিস্তানের দণ্ডবিধি অনুযায়ী মুজাহিদের  বিরুদ্ধে মামলা হচ্ছে। তাকে ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত