ক্ষতিপূরণ পেলেন উইলিয়াম-কেট দম্পতি

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০১৭, ০০:১২

জাগরণীয়া ডেস্ক

ব্রিটেনের রাজপরিবারের বধূ কেট মিডলটনের অর্ধনগ্ন ছবি প্রকাশ করার ঘটনায় উইলিয়াম-কেট দম্পতিকে ১ লাখ ইউরো ক্ষতিপূরণ দিতে হচ্ছে ফরাসি ম্যাগাজিন লা প্রভিন্স এবং ক্লোজার।

বিবিসি জানায়, ২০১২ সালে ডাচেস অব কেমব্রিজ প্রিন্সেস কেট স্বামী প্রিন্স উইলিয়াম এর সঙ্গে ফ্রান্সে তিন দিনের ছুটি কাটাতে গিয়ে ঘরের বারান্দায় টপলেস অবস্থায় রৌদ্রস্নানের সময় সাংবাদিকদের ক্যামেরাবন্দী হন। বহুদূর থেকে শক্তিশালী লেন্স ব্যবহার করে এই ছবিগুলো তোলা হয়েছিল। রাজপরিবারের পক্ষ থেকে পরে এর বিরুদ্ধে ক্ষতিপূরণ চেয়ে মামলা দায়ের করা হয়।

অবশেষে ৫ বছর পর ওই ছবিকে তাদের ব্যক্তিগত গোপনীয়তার লঙ্ঘন বলে রায় দিয়েছে ফরাসি আদালত। আর এর ক্ষতিপূরণ হিসাবে এ রাজদম্পতির দুইজনকেই ৫০ হাজার ইউরো করে দিয়েছেন বিচারক। একইসঙ্গে ক্লোজার ম্যাগাজিনের সম্পাদক এবং মালিকের সর্বোচ্চ ৪৫ হাজার ইউরো করে জরিমানা হয়েছে।

এই রাজ দম্পতির আইনজীবীরা অবশ্য ক্ষতিপূরণ হিসাবে ১৫ লাখ ইউরো দাবি করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত ১ লাখ ইউরোতেই সন্তুষ্ট থাকতে হচ্ছে তাদের।

আদালতের শুনানিতে লা প্রভিন্স পত্রিকাকেও ক্ষতিপূরণ হিসাবে ৩ হাজার ইউরো দিতে বলা হয়েছে। আর ক্লোজার ম্যাগাজিনের সাবেক সম্পাদক ও ফটোগ্রাফাররাসহ ছয়জনকে বিচার করা হয়। ছয়জনের প্রত্যেকেই ছবি তোলা এবং ছাপানো সংক্রান্ত অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত