পদত্যাগের খবর ভিত্তিহীন: থেরেসা মে

প্রকাশ : ৩১ আগস্ট ২০১৭, ১৯:০২

জাগরণীয়া ডেস্ক

ব্রিটেনের প্রধানমন্ত্রী থেরেসা মে জোর দিয়ে বলেছেন, আগামী সাধারণ নির্বাচনে তিনিই কনজারভেটিভ দলের নেতৃত্ব দেবেন। আজ ৩১ আগস্ট (বৃহস্পতিবার) এক সাক্ষাতকারে তিনি একথা বলেন। 

২০১৯ সালে ব্রিটেন ইউরোপীয় ইউনিয়ন ছাড়ার প্রাক্কালে মে পদত্যাগের প্রস্তুতি নিচ্ছেন এমন খবর প্রকাশের পর সাক্ষাতকারে তিনি এ কথা বলেন।

জাপান সফরে যাওয়া থেরেসা মে স্কাই নিউজ টেলিভিশনকে আরো বলেন, ‘আমার পদত্যাগের প্রস্তুতি নিয়ে যে খবর বের হয়েছে তার কোন ভিত্তি নেই। আমি আরো অনেক সময় এ পদে থাকছি।’

আগামী নির্বাচনে কনজারভেটিভ দলকে নেতৃত্ব দেয়ার তার কোন ইচ্ছা রয়েছে কিনা সে ব্যাপারে বিবিসি’র পক্ষ থেকে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘হ্যাঁ, আমি আরো অনেক সময় ধরে এ পদে থাকছি।’

মে বলেন, ‘আমি ও আমার সরকার কেবলমাত্র ব্রেক্সিট নিয়ে ভাবছি না। যুক্তরাজ্যের উজ্জল ভবিষ্যত নিয়েও ভাবছি।’

উল্লেখ্য, ব্রেক্সিট আলোচনায় তার অবস্থানকে শক্ত করতে বড় ধরনের জয়ের আশা নিয়ে গত জুন মাসে মে যে আগাম নির্বাচন দেন তাতে তার মধ্য-ডানপন্থী কনজারভেটিভ দল সংখ্যাগরিষ্ঠতা হারায়।

এদিকে ধারণা করা হচ্ছে, মে সেপ্টেম্বরে কনজারভেটিভ দলের বার্ষিক সম্মেলনে কঠিন পরীক্ষার মুখে পড়তে পারেন। কেননা, মে’র পরিচালনায় সাধারণ নির্বাচনের প্রচারণা নিয়ে অনেক পার্লামেন্ট সদস্য ক্ষোভ প্রকাশ করছেন। এদিকে ২০২২ সালে ব্রিটেনের পরবর্তী নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত