x

এইমাত্র

  •  দেশে করোনায় আরও ৩ মৃত্যু, শনাক্ত ৩৫: স্বাস্থ্য অধিদপ্তর
  •  করোনা: ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে ১২০০ জনের মৃত্যু
  •  জুমার জামাতে ১০, ওয়াক্ত নামাজে ৫ জন মসজিদে যেতে পারবেন
  •  ১৪ এপ্রিল পর্যন্ত কারখানা বন্ধ রাখতে বিজিএমইএর অনুরোধ

শারমিন-ফারজানার অর্ধশতক

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০১৭, ১৮:২৯

জাগরণীয়া ডেস্ক

পাপুয়া নিউগিনির বিপক্ষে আইসিসি নারী বিশ্বকাপের বাছাইপর্বে খেলছে বাংলাদেশ নারী দল। আগে ব্যাট করতে নেমে টাইগ্রেসরা নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে তুলেছে ২১৫ রান।

গ্রুপ ‘বি’র চতুর্থ ম্যাচে কলম্বো ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের দলপতি রুমানা আহমেদ।

ওপেনার শারমিন সুলতানা কোনো রান না করেই বিদায় নেন। আরেক ওপেনার শারমিন আখতার করেন ৫৬ রান। তার ৮৬ বলে সাজানো ইনিংসে ছিল সাতটি বাউন্ডারি। তিন নম্বরে নামা সানজিদা ইসলামের ব্যাট থেকে আসে ২৮ রান। চার নম্বরে নেমে অর্ধশতক হাঁকান ফারজানা হক। ৭২ বল মোকাবেলা করে ফারজানা সাতটি চারের সাহায্যে তার ইনিংসটি সাজান। দলপতি রুমানা প্রথম বলেই বিদায় নেন। উইকেটরক্ষক ব্যাটার নিগার সুলতানা ১৪ রানে সাজঘরে ফেরেন।

শেষ দিকে টাইগ্রেসদের সিনিয়র অলরাউন্ডার সালমা খাতুন করেন অপরাজিত ৩২ রান। ৩১ বল মোকাবেলা করে তিনি এই ইনিংসটি সাজান। শায়লা শারমিন ২৮ বলে ২০ রান করে অপরাজিত থাকেন।

পাপুয়া নিউগিনির হয়ে দুটি করে উইকেট নেন রাভিনা, মাইরি টম আর সিবোনা জিম্মি।

এর আগে প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নেমে দারুণ জয় তুলে নেয় বাংলাদেশ নারী দল। আইরিশদের বিপক্ষে টাইগ্রেসরা জিতেছিল ৩৯ রানের ব্যবধানে।

মূল লড়াইয়ের বাছাইপর্বে পাপুয়া নিউগিনি, পাকিস্তান, স্কটল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে রুমানার দল। প্রতিটি টিম গ্রুপের সবার সঙ্গে একবার করে খেলার সুযোগ পাবে। সেখান থেকে দুই গ্রুপের সেরা তিনটি করে দল নিয়ে হবে সুপার সিক্স। যেখানে প্রতিটি দল অন্য গ্রুপের তিন দলের মুখোমুখি হবে।

সেরা ৪টি দল পাবে ইংল্যান্ডে বসতে যাওয়া বিশ্বকাপের এগারতম আসরের টিকিট। মর্যাদাপূর্ণ এ ক্রিকেট শ্রেষ্ঠত্বের ইভেন্টে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ সরাসরি খেলবে। আগামী ২৬ জুন টুর্নামেন্টের পর্দা উঠবে। ফাইনাল ২৩ জুলাই।

বাংলাদেশ স্কোয়াড: রুমানা আহমেদ (অধিনায়ক), ফারজানা হক, সানজিদা ইসলাম, জাহানারা আলম, খাদিজাতুল কুবরা, নিগার সুলতানা (উইকেটরক্ষক), পান্না ঘোষ, রিতু মনি, সালমা খাতুন, শারমিন সুলতানা, শারমিন আক্তার, সুরাইয়া আজমিন, শায়লা শারমিন ও মোরশেদা খাতুন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত