বাংলাদেশকে প্রথম পদক এনে দিলেন হোমায়ারা

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০১৯, ১৩:৩৮

জাগরণীয়া ডেস্ক

সাউথ এশিয়ান (এসএ) গেমসের ১৩তম আসরে কারাতে ইভেন্টে মেয়েদের একক কাতায় ব্রোঞ্জ জিতে বাংলাদেশকে প্রথম পদক উপহার দিলেন হোমায়রা আক্তার অন্তরা।

আজ সোমবার (২ ডিসেম্বর) নেপালের কাঠমাণ্ডু ও পোখরায় অনুষ্ঠিত এসএ গেমসের দ্বিতীয় দিন এই পুরস্কার জয় করলেন অন্তরা।এই ইভেন্টে সোনা জিতেছে পাকিস্তান, রুপা নেপাল।

প্রথম পদক জিতে উচ্ছ্বসিত হোমায়রা বলেছেন, ‘আমি এই আনন্দ ভাষায় প্রকাশ করতে পারছি না। যদিও আমার পারফরম্যান্স আশানুরূপ হয়নি। আমার আত্মবিশ্বাস ছিল। কিন্তু আফসোস সোনা পেলাম না।’

আগামীকাল ৬১ কেজি কুমিতেও খেলবেন হোমায়রা। সেখানে ভালো করার ইচ্ছা, ‘আশা করি আরও ভালো কিছু করতে পারব।’

মাঝেমধ্যে খেলাধুলার জন্য পরীক্ষা দিতে না পারায় হোমায়রা বলেন, ‘অনেক সময় খেলার জন্য পরীক্ষা দিতে পারিনি। কিন্তু আমার শিক্ষকেরা অনেক সহযোগিতা করেন।’

উইলস লিটল ফ্লাওয়ার স্কুল ও কলেজ থেকে এবার উচ্চ মাধ্যমিকে পাশ করেছেন। আরেক বোন জান্নাতুল ফেরদৌসও কারাতে খেলেন। ব্যবসায়ী বাবা আশরাফুল আলম সব সময় মেয়ের খেলাধুলাকে সমর্থন করেন। যদিও খেলাধুলার জন্য মাঝেমধ্যেই পরীক্ষা দিতে পারতেন না। কিন্তু কলেজের শিক্ষক ও সহপাঠীরা সমর্থন দেন।

পাঁচ বছরের ছোট ক্যারিয়ার হোমায়রার। জাতীয় চ্যাম্পিয়নশিপে পাঁচ বার হয়েছেন চ্যাম্পিয়ন। এবার আন্তর্জাতিক পদক পেলেন। খেলাধুলার জন্য পরিবারের অনেক সমর্থন পেয়েছেন হোমায়রা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত