বাহরাইনের জালে ১০ গোল বাঘিনীদের

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১০:১২

জাগরণীয়া ডেস্ক

এএফসি অনূর্ধ্ব–১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে বাহরাইনকে ১০-০ গোলে হারিয়ে উড়ন্ত সূচনা করেছে বাংলাদেশ।

১৭ সেপ্টেম্বর (সোমবার) কমলাপুর বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে এ জয় পায় বাঘিনীরা।

ম্যাচের শুরু থেকেই বাহরাইনের উপর প্রভাব বিস্তার করে খেলে মারিয়া মান্ডা ও তহুরাদের দল। বাংলাদেশের হয়ে ২টি করে গোল করেন আনুচিং মোগিনি, শামসুন্নাহার জুনিয়র এবং অধিনায়ক মারিয়া মান্ডা, ১টি করে গোল করেন আনাই মোগিনি, সাজেদা, শামসুন্নাহার সিনিয়র এবং তহুরা।

অবশ্য বাহরাইন এর আগে প্রথম ম্যাচেও বিধ্বস্ত হয়েছিল, তারা লেবাননেন কাছে ৮-০ গোলে হেরেছিল। এবার আরো বড় ব্যবধানে হেরেছে তারা স্বাগতিকদের কাছে। অবশ্য ফিফা র‍্যাঙ্কিংয়ে ৩২ ধাপ এগিয়ে আছে বাহরাইন। মেয়েদের ফুটবলে র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশ আছে ১১২তম স্থানে, আর বাহরাইনের অবস্থান ৮০তম।

দল বাড়ায় এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে ফরম্যাটেও পরিবর্তন এনেছে এএফসি।

এবার চূড়ান্তপর্বে উঠতে দুটি পর্ব খেলতে হবে দলগুলোকে। প্রথম রাউন্ডের ছয় গ্রুপ চ্যাম্পিয়ন ও সেরা দুই রানার্সআপ উঠবে দ্বিতীয় পর্বে। সেখানেও খেলা হবে দুই গ্রুপে। সেখান থেকে চার সেমিফাইনালিস্ট উঠবে মূলপর্বে। মূলপর্বে সরাসরি খেলবে থাইল্যান্ড, উত্তর ও দক্ষিণ কোরিয়া এবং জাপান।

আগামী ১৯ সেপ্টেম্বর লেবানন, ২১ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাত এবং গ্রুপের শেষ ম্যাচে ২৩ সেপ্টেম্বর ভিয়েতনামের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

বাংলাদেশের মেয়েরা সাম্প্রতিক সময়ে দারুণ সাফল্য পাচ্ছে। এই কিছুদিন আগে অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়শিপে রানার্সআপ হয়েছিল। এর আগে ২০১৬ সালে ঢাকায় অনুষ্ঠিত এএফসি অনূর্ধ্ব–১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়েছিল। এবারের আসরেও শুরুটা হয়েছে দারুণ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত