x

এইমাত্র

  •  ব্রাহ্মণবাড়িয়ায় একদিনে ১৮ জন করোনায় আক্রান্ত
  •  ২০ মিনিটে করোনা টেস্টের ট্রায়াল শুরু যুক্তরাজ্যে
  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ১৬৯৩ জন, মৃত্যু ২৪
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৩ লাখ ৩৪ হাজার ৯৯৭ জন
  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ২০ লাখ ৯৪ হাজার ১৪৩ জন

সেই ‘দঙ্গল’ পরিবারের আরেকজন জিতল সোনা

প্রকাশ : ২৮ আগস্ট ২০১৮, ১৪:৪০

জাগরণীয়া ডেস্ক

বলিউডের অন্যতম সুপারহিট সিনেমা ‘দঙ্গল’ ছবির মধ্য দিয়ে পরিচিত হওয়া ফোগাট পরিবারের অন্যতম সদস্য ভিনেশ ফোগাট এবার এশিয়ান গেমসে প্রথম নারী কুস্তিগীর হিসেবে সোনা জিতেছেন।

সত্য ঘটনা অবলম্বনে নির্মিত ‘দঙ্গল’ সিনেমায় দেখনো হয়, বাবা মহাবীর সিং ফোগাট ছেলে সন্তান না হওয়ায় নিজের মেয়েদেরকেই কুস্তিগীর বানিয়েছিলেন। সেই মেয়েদের বড়জন গীতা ফোগাট ভারতের হয়ে কমনওয়েলথ গেমসে প্রথম কুস্তিগীর হিসেবে জিতেছিলেন সোনা। ফোগাট পরিবারের আরেকজন এবার এশিয়ান গেমসে গড়লেন নতুন আরেক কীর্তি।

নারীদের ৫০ কেজি ওজনের কুস্তিতে জাপানের ইউকি আইরিকে ৮-২ পয়েন্টে হারিয়ে ভারতের হয়ে প্রথম নারী কুস্তিগীর হিসেবে এশিয়ান গেমসে সোনা জিতেছেন ভিনেশ ফোগাট। সম্পর্কে তিনি ভারতের হয়ে কমনওয়েলথে সোনা বিজয়ী গীতা ও ববিতা ফোগাটের চাচাতো বোন।

এদিকে, ‘দঙ্গল’ সিনেমার কারণেই ভিনেশের উপর আলাদা নজর ছিল প্রতিপক্ষ কুস্তিগীরদের। এমনকি লড়াইয়ে নামার আগে সিনেমাটিও দেখেছেন কোচেরা। কিন্তু লড়াইয়ের মঞ্চে ভিনেশ দেখালেন সিনেমার চেয়ে আরও কঠিন প্রতিপক্ষ তিনি। শক্তিশালী মানসিকতার জন্য অবশ্য এমনিতেও খ্যাতি আছে তার।

এমন কীর্তির পর ভিনেশকে অভিনন্দন জানাতে ভোলেননি ‘দঙ্গল’ সিনেমায় মহাবীর সিংয়ের চরিত্রে অভিনয় করা তারকা অভিনেতা আমির খান। সেই সিনেমায় একাধারে প্রযোজকও ছিলেন এই বলিউড মহাতারকা। অভিনন্দন বার্তায় মি পারফেকশনিস্ট বলেন, এশিয়ান গেমসে সোনা জেতার জন্য অভিনন্দন ভিনেশকে। আমরা সবাই গর্বিত তোমার জন্য। আমার ও টিম দঙ্গলের তরফ থেকে অনেক ভালোবাসা রইল। ছেলেদের থেকে কম যায় কোথায় আমাদের মেয়েরা!

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত