ইতিহাস গড়ার অপেক্ষায় কিশোরী ফুটবলাররা

প্রকাশ : ১৭ আগস্ট ২০১৮, ২১:৩৮

জাগরণীয়া ডেস্ক

বিদেশের মাঠে চ্যাম্পিয়ন হয়ে আরেক ইতিহাস গড়ার অপেক্ষায় আছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল।

১৮ আগস্ট (শনিবার) বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় ফাইনালে ভারতের মুখোমুখি হয়ে খেলতে নামছে লাল-সবুজের কিশোরী দল।

গত বছর সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ান হয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল। ফাইনালের প্রতিপক্ষ ছিল ভারত। গতবারের চেয়ে এবারের পার্থক্য শুধু ভেন্যুতে। এবার সেই পার্থক্য জয় করে প্রথমবারের মতো বিদেশের মাঠে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করার দ্বারপ্রান্তে কিশোরী ফুটবলাররা।

দলের প্রশংসা করে গোলরক্ষক মাহমুদা বলেন, আমার দল ভালো খেলছে বলেই আমার উপর এতটা চাপ পড়ছে না। আমাদের দিকে আক্রমণ হলে আমি সর্বোচ্চ চেষ্টা করতাম কীভাবে গোল রক্ষা করা যায়।

ম্যাচপূর্ব অনুশীলনে এসে অধিনায়ক মারিয়া মান্ডা বলেন, চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়েই আমরা এখানে এসেছি। আর একটা ম্যাচ বাকি আছে। আগের ম্যাচগুলোর মতো এই ম্যাচেও ভালো খেলার সর্বোচ্চ চেষ্টা করবো।

মেয়েদের সঙ্গে অনুশীলনে আসা ম্যানেজার আমিরুল ইসলাম বাবু চেষ্টা করছেন দলকে উজ্জীবিত রাখতে। বিদেশের মাটিতে দলের লক্ষ্যের কথা জানিয়ে তিনি বলেন, গতবার চ্যাম্পিয়ন হয়েছিলাম দেশের মাটিতে। এই মেয়েরা কখনো বিদেশের মাটিতে চ্যাম্পিয়ন হতে পারেনি। এই দিনটির আশায় মেয়েরা একসঙ্গে অনেক পরিশ্রম করেছে, অনেক ত্যাগ স্বীকার করেছে। আমার বিশ্বাস এই মেয়েরা ভালো ফুটবল খেলবে। ভালো ফুটবল খেলে চ্যাম্পিয়ন হবে।

তিন ম্যাচে ২২ গোল দেয়া মারিয়া মান্ডা আর তহুরা খাতুনের দলটি চরম আত্মবিশ্বাসী। প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৪-০ গোলে হারিয়ে উড়ন্ত সূচনা করা দলটি নেপালকে পরের ম্যাচে হারায় ৩-০ গোলে। সেমিফাইনালে স্বাগতিক ভুটান উড়ে যায় ৫-০ গোলে। এবার শুধু ফাইনালের অপেক্ষা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত