টি-টুয়েন্টি র‌্যাঙ্কিংয়ের সেরা পাঁচে নাহিদা

প্রকাশ : ১৯ জুলাই ২০১৮, ১৫:১৪

জাগরণীয়া ডেস্ক

মেয়েদের টি-টুয়েন্টি র‌্যাঙ্কিংয়ে সেরা বোলারদের তালিকায় পাঁচ নম্বরে উঠে এসেছেন বাংলাদেশের বাঁহাতি স্পিনার নাহিদা আক্তার। র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে আছেন অস্ট্রেলিয়ান পেসার মেগান স্কাট। সেরা পাঁচ বোলারের মধ্যে একমাত্র নাহিদাই বাঁহাতি স্পিনার। বাকি তিনজনের মধ্যে দুইজন অফস্পিনার ও একজন লেগস্পিনার।

৫৯৯ রেটিং পয়েন্ট নিয়ে ৫ নম্বরে আছেন ১৮ বছর বয়সী এ বাঁহাতি স্পিনার। ৬০২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছেন পাকিস্তানি অফস্পিনার আনাম আমিন। সদ্য শেষ হওয়া টি-টুয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে ৫ ম্যাচে ৭ উইকেট নেন নাহিদা। বিকেএসপি থেকে উঠে আসা এই তরুণী তিন বছরের ক্যারিয়ারে ২৪ ম্যাচ খেলে নিয়েছেন ২৭ উইকেট। নাহিদা ছাড়াও র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে রুমানা আহমেদ, অধিনায়ক সালমা খাতুন, পান্না ঘোষ ও ফাহিমা খাতুনের। সেরা ২০ বোলারের মধ্যে আছেন তারা।

ব্যাটসম্যানদের তালিকায় অবশ্য শীর্ষ ২০ জনের মধ্যে জায়গা হয়নি কোনো বাংলাদেশির। অলরাউন্ডারদের তালিকায় জায়গা করে নিয়েছেন সালমা ও রুমানা। ২২৯ রেটিং পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে সালমা, ২০৪ রেটিং পয়েন্ট নিয়ে দ্বাদশ স্থানে রুমানা।

টি-টুয়েন্টি সংস্করণে সেরা সময় পার করছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। গেল দেড় মাসে ১৩ ম্যাচে ১১টিতে জয় পেয়েছে সালমা-রুমানারা। এক মাসের ব্যবধানে ধরা দিয়েছে তিনটি ট্রফি। এশিয়া কাপ ও বিশ্বকাপ বাছাইয়ে শ্রেষ্ঠত্বের মুকুট এখন তাদেরই মাথায়। মাঝে আয়ারল্যান্ড সফরেও এসেছে সিরিজ জয়ের (২-১) সাফল্য।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত