‘আমাদের হারানোর কিছু ছিল না’

প্রকাশ : ১১ জুন ২০১৮, ১২:১৩

জাগরণীয়া ডেস্ক

নারীদের এশিয়ান ক্রিকেটে অন্যতম শক্তিশালী দল ও গত ছয় আসরে চ্যাম্পিয়ন ভারত। পাকিস্তান-শ্রীলংকার মতো দলকে সহজেই হারিয়ে দিয়েছে তারা। ভারত-পাকিস্তান এবং শ্রীলংকার তুলনায় বাংলাদেশ নারী ক্রিকেট দল নামে মাত্র। তদুপরি এশিয়া কাপে খেলতে যাওয়ার ঠিক আগে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে টিকতেই পারেনি সালমা খাতুনের নেতৃত্বাধীন দলটি। তাই তাদের নিয়ে তেমন কোনো প্রত্যাশা ছিলো না ক্রিকেট বোর্ডের। কিন্তু এই বাড়তি প্রত্যাশা না থাকাটাই টনিকের মতো কাজ করেছে তাদের জন্য। স্বাধীনভাবে খেলে নিজেদের স্বপ্নপূরণ করেছেন তারা। 

১০ জুন (রবিবার) মালয়েশিয়ায় এশিয়া কাপের হট ফেবারিট ভারতকে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট দল।

শক্তিশালী ভারতকে হারানোর পর বাংলাদেশ দলের অধিনায়ক সালমা খাতুন বলেন, ‘টুর্নামেন্টে আমাদের হারানোর কিছু ছিল না। ভারতের ছিল অনেক। এখানে আমাদের অনেক কিছুই পাওয়ার ছিল। শিরোপা জয়ের মধ্য দিয়ে আমরা আমাদের স্বপ্ন পূরণ করতে সক্ষম হয়েছি।’

টুর্নামেন্টের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে আগে ব্যাট করে ৬৩ রানে অলআউট হয়ে যাওয়া বাংলাদেশ ৬ উইকেটে হেরে যায়। সেই অবস্থা থেকে সফলভাবেই ঘুরে দাঁড়ায় সালমা খাতুনের নেতৃত্বাধীন দলটি।

এশিয়া কাপের শিরোপা জয়ের পর সালমা খাতুন আরো বলেন, ‘টুর্নামেন্টে আমাদের শুরুটা ভালো হয়নি। তবে পরের ম্যাচগুলোতে আমরা ভালোভাবেই ঘুড়ে দাঁড়াতে সক্ষম হয়েছি। ফাইনালে শিরোপা জিতে আমরা খুব খুশি। আমাদের এখন একটাই লক্ষ্য এই পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রাখা।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত