তৃতীয়বারের মতো মাদ্রিদ ওপেনের চ্যাম্পিয়ান কেভিতোভা

প্রকাশ : ১৩ মে ২০১৮, ১৯:৩১

জাগরণীয়া ডেস্ক

নেদারল্যান্ডের কিকি বারটানসকে পরাজিত করে তৃতীয়বারের মতো মাদ্রিদ ওপেনের শিরোপা জয় করেছেন পেট্রা কেভিতোভা। প্রথম নারী খেলোয়াড় হিসেবে মাদ্রিদ ওপেনে তিনবার শিরোপার জয়ের কৃতিত্ব দেখালেন কেভিতোভা।

ম্যারাথন ফাইনালে চেক রিপাবলিকের বিশ্বের ১০ নম্বর তারকা কেভিতোভা ৭-৬ (৮/৬), ৪-৬, ৬-৩ গেমে বারটানসকে পরাস্ত করে চ্যাম্পিয়ন হন। পরাজিত করতে কেভিতোভা সময় নিয়েছেন দীর্ঘ ২ ঘন্টা ৫১ মিনিট। যদিও এই জয়ে ফ্রেঞ্চ ওপেনে নিজেকে সম্ভাব্য চ্যাম্পিয়ন হিসেবে দেখার বিষয়টি উড়িয়ে দিয়েছেন কেভিতোভা। 

এর আগে ২০১১ ও ২০১৫ সালে মাদ্রিদ ওপেনের শিরোপা জিতেছিলেন এই চেক টেনিস তারকা। সেন্ট পিটার্সবার্গ, দোহা ও গত সপ্তাহে প্রাগে শিরোপার জয়ের পরে চলতি বছর এটি তার চতুর্থ শিরোপা। ৩৯টি উইনার্স ও ৫৮টি আনফোর্সড এরর দিয়ে রোলার কোস্টার ফাইনালে কেভিতোভা ক্যারিয়ারের ২৪তম শিরোপা জয় করলেন।

ম্যাচ শেষে ২৮ বছর বয়সী কেভিতোভা বলেছেন, ‘এই জয়ের অনুভূতি একদিকে যেমন মধুর, একইসাথে বেশ অদ্ভূত। আমার শরীর বেশ পরিশ্রান্ত ছিল, সে কারণেই সত্যিকার অর্থেই আমি বেশ বিস্মিত। এমনকি গত সপ্তাহে প্রাগ থেকে আসার পরেও আমি ভাবিনি ফাইনালে খেলবো। বিশেষ করে পরপর দুটি টুর্নামেন্টে শিরোপা জয়ের অনুভূতি সত্যিই বিশেষ কিছু। প্রতিটি শিরোপাই অসাধারণ। বিশেষ করে মাদ্রিদে তিনবার শিরোপা জেতাটা আমার ক্যারিয়ারকে সমৃদ্ধ করেছে। এটা প্রতিদিন ঘটেনা। সে কারণেই আমি নিজেকে নিয়ে দারুণ গর্বিত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত