আফসানা হত্যা: ফেসবুকে ক্ষোভ

প্রকাশ : ১৬ আগস্ট ২০১৬, ২১:২৫

জাগরণীয়া ডেস্ক

৩দিন নিখোঁজ থাকার পর মিরপুরের সাইক ইন্সটিটিউট অব ম্যানেজমেন্ট এন্ড টেকনোলজির স্থাপত্য বিদ্যার শেষ বর্ষের ছাত্রী ও ছাত্র ইউনিয়ন কর্মী আফসানা ফেরদৌস (২৪) এর লাশ পাওয়া যাওয়ার ঘটনায় ক্ষোভে ফেটে পড়েছেন আফসানার পরিচিত ও শুভানুধ্যায়ী সহ অনেকেই। ছাত্র ইউনিয়নের সাথে জড়িত থাকায় ছাত্র ইউনিয়নের নেতৃবৃন্দের অনেকেই এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন।

সাবেক ছাত্রনেতা এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অভিনু কিবরিয়া ইসলাম লিখেছেন, 

'ছাত্র ইউনিয়ন কর্মী আফসানা হত্যার বিচার আদায় করতে হবে। আফসানার বিচারের দাবি যেন তনু বা মিতু'র মত হারিয়ে না যায়।

তনু, মিতু, আফসানার জন্য একটা প্ল্যাকার্ড নিয়ে পথে নামাটাই শুধু যথেষ্ট নয়। যে রাষ্ট্র আমার বোনের হত্যার বিচার করতে পারে না, বা যে রাষ্ট্র খুনিদের প্রশ্রয় দেয়, আড়াল করে, সেই রাষ্ট্রকে চ্যালেঞ্জ জানাতে হবে'। 

ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাবেক সহ সভাপতি জাহিদুল ইসলাম সজীব তার ফেসবুকে লিখেন, 

'আমাদের দেশে রাস্তাঘাটে, স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ে সর্বত্র মেয়েদের অপমানিত হতে হয়। মেয়ে রেপড হলে ওর কয়টা প্রেম ছিলো, কি পোশাক পরতো এসব নিয়ে অনুসন্ধান চলে। এমনকি মেয়েরাই মনে করে তাদের পোশাক ঠিক থাকলে তাদের কেউ কামড়াবে না। এমন দেশে কুত্তার জন্য যতটা খারাপ লাগে একটা মেয়ের জন্য ততটা খারাপ লাগে না।

আজকে সকাল থেকে এক মুহূর্ত স্বস্তি পাই নাই। মেয়েটার হাসিমাখা মুখটা দেখলেই স্থির থাকা কষ্ট হয়ে যাচ্ছে। আমার সংগঠনের বোন আফসানার এই মৃত্যুও বিনা বিচারেই স্মৃতির গহ্বরে হারিয়ে যাবে। কিন্তু বিবেকের দায়ে, মনকে প্রবোধ দেয়ার জন্যই রাস্তায় দাঁড়াবো'। 

ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সদস্য মাহমুদা খাঁ লিখেছেন,

'আফসানা আমাদের ছাত্র ইউনিয়নের সাইক ইন্সটিটিউট অব ম্যানেজমেন্ট এন্ড টেকনোলজির কর্মী, ঠাকুরগাঁও তার বাড়ি। সকালে খবর পেলাম তাকে কে বা কারা হত্যা করেছে। খবরটা শুনে এখনো বিশ্বাস হচ্ছেনা। আফসানা আমাকে নিখোঁজ হওয়ার একদিন পূর্বে গত শুক্রবার কল দিয়ে বলেছিল আপু আপনার সাথে দেখা করবো। বলেছিল শাহবাগ বা টিএসসিতে আসবেন কি? অসুস্থ থাকায় বলেছিলাম তুমি শান্তিনগর আসো আমি ঐদিকে যাবোনা। আমাকে বলেছিল তাহলে আসছি। কিন্তু না সে আসেনি, আর আমিও আর কল দিতে পারিনি। কে জানতো ঐদিন তার সাথে শেষ কথা। তবে আমাকে মোবাইলে বলেছিল একটা সমস্যায় আছি আমি তখন বলেছিলাম চলে এসো সামনাসামনি তোমার সমস্যার কথা শুনবো।

কিন্তু কি সমস্যা সেটা আর জানতে পারিনি। আজ জানতে পারলাম তিনদিন নিখোঁজ থাকার পর তার লাশ ঢাকা মেডিকেলে গতকাল পাওয়া গিয়েছে।

আমাদের সংগঠনের সকলের প্রতি আহবান, আফসানা হত্যার বিচারের দাবিতে রাস্তায় নামুন। আমরা আমাদের বোন হত্যার বিচার চাই'।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত