মুখে কালি মেখে ঢাবি শিক্ষার্থীদের প্রতিবাদ

প্রকাশ : ২৯ অক্টোবর ২০১৮, ১৬:৩৩

জাগরণীয়া ডেস্ক

‘দেশের বুকে চুনকালি শ্রমিক নেতার নেই বুলি’, ‘স্কুল ড্রেসে কালি কেন?, ‘কালি নাকি কলঙ্ক?’ লেখা প্ল্যাকার্ড নিয়ে মুখে কালি মেখে ধর্মঘটের নামে সাধারণ মানুষের হয়রানির প্রতিবাদ জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

২৯ অক্টোবর (সোমবার) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে এক মানববন্ধনে তারা এ প্রতিবাদ জানান।

মানবন্ধনে শিক্ষার্থীরা বলেন, আমরা মনে করি একজন রাষ্ট্রের নাগরিক হিসেবে তারা আন্দোলন করতে পারে। কিন্তু তারা বিশৃঙ্খলা তৈরি করতে পারে না।

বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নাহিদ ইসলাম বলেন, একজন শ্রমিকনেতা (শাজাহান খান) আন্দোলনের ডাক দিয়েছেন, কিন্তু তিনি বলেছেন আন্দোলন সম্পর্কে কিছু জানেন না। যখন সংসদে আইনটি পাশ হয়েছে, তখন তিনি এটিকে সমর্থনও করেছেন। আবার তিনিই কেন আন্দোলনের ডাক দিয়েছেন?

বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের শিক্ষার্থী আবদুল করিম বলেন,  এখন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা চলছে। শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষা দিতে যেতে পারছে না। পুরো দেশটা এখন অচলাবস্থায় পরিণত হয়েছে। এটা কোন আন্দোলনের আচরণ হতে পারে না। 

মানবন্ধনে তিনটি দাবি উপস্থাপন করা হয়। এগুলো হল- ১. শিক্ষার্থীদের অবাধ চলাচল নিশ্চিত করা ২. আন্দোলনের নামে সাধারণ মানুষের ভোগান্তি সৃষ্টি না করা এবং ৩. অ্যাম্বুলেন্সসহ অন্যান্য রোগী বহনকারী গাড়ি চলাচল করতে দেয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত