নারী নির্যাতন ও ধর্ষণ বন্ধে সিলেটে প্রতিবাদী সমাবেশ

প্রকাশ : ২১ মে ২০১৭, ১৮:০১

জাগরণীয়া ডেস্ক

দেশব্যাপী নারী নির্যাতন ও ধর্ষণ বন্ধে সাংস্কৃতিক জাগরণের মধ্য দিয়ে সামাজিক প্রতিরোধ গড়ার আহ্বান জানিয়ে সিলেটে অনুষ্ঠিত হলো সাংস্কৃতিক সমাবেশ ও সাইকেল শোভাযাত্রা। সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এই কর্মসূচির আয়োজন করে।

২০ মে (শনিবার) বিকেল ৩টায় সিলেট শহরে বর্ণিল সাইকেল শোভাযাত্রার মধ্য দিয়ে এই কর্মসূচির শুরু হয়। এতে সিলেটের অর্ধশতাধিক সাইক্লিস্ট অংশ নেন। শোভাযাত্রাটি নগরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে এসে শেষ হয়। এরপর শহীদ মিনার মঞ্চে শুরু হয় প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ। এতে সংগীত, নৃত্য ও নাটক পরিবেশন করেন ছন্দ নৃত্যালয়, দর্পণ থিয়েটার সিলেট ও থিয়েটার সিলেটের শিল্পীরা। প্রতিবাদী গান পরিবেশন করেন শান্তনু সেন তাপ্পু।

সম্মিলিত নাট্য পরিষদের কোষাধ্যক্ষ ইন্দ্রানী সেন শম্পার সঞ্চালনায় সাংস্কৃতিক সমাবেশে বক্তব্য দেন সংস্কৃতিকর্মী ড. নাজেরা চৌধুরী, মহিলা পরিষদের সভানেত্রী ছবি রানী হালদার, সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমদ মিশু, সহসভাপতি আফজাল হোসেন, সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, দেশে প্রতিদিনই কেউ না কেউ ধর্ষিত হচ্ছে। প্রতিদিনই কোনো না কোনোভাবে নির্যাতনের শিকার হচ্ছে। এই পশুশক্তির বিনাশ এবং দেশব্যাপী সাংস্কৃতিক জাগরণ গড়ে তুলে নারী নির্যাতন ও ধর্ষণ প্রতিরোধের জন্য বক্তারা সবার প্রতি আহ্বান জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত