খাদিজা হত্যাচেষ্টা: বদরুলের বিচার শুরু ২৯ নভেম্বর

প্রকাশ : ১৬ নভেম্বর ২০১৬, ১৪:৪৪

জাগরণীয়া ডেস্ক

সিলেটে কলেজছাত্রী খাদিজা বেগম নার্গিসের ওপর হামলা চালিয়ে হত্যাচেষ্টা মামলায় আসামি ছাত্রলীগ নেতা বদরুল আলমের বিচার আগামী ২৯ নভেম্বর শুরু হবে।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) ছাত্রলীগের বহিষ্কৃত এ নেতার বিরুদ্ধে পুলিশের দেওয়া অভিযোগ আমলে নিয়ে অভিযোগ গঠনের জন্য এদিন ধার্য করেছেন আদালত।

১৫ নভেম্বর (মঙ্গলবার) সকালে সিলেটের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম উম্মে সরাবন তহুরা অভিযোগপত্রের ওপর শুনানি শেষে তা গ্রহণ করেন।

আদালতে বাদিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সৈয়দা শিরিন আক্তার জানান, আদালত অভিযোগপত্র গ্রহণ করে আগামী ২৯ নভেম্বর অভিযোগ গঠনের দিন ধার্য করেছেন।

গত ৩ অক্টোবর নগরীর এমসি কলেজ কেন্দ্রে স্নাতক পরীক্ষা দিয়ে বের হয়ে হামলার শিকার হন সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতক (পাস কোর্স) দ্বিতীয় বর্ষের ছাত্রী খাদিজা। বদরুল ধারালো অস্ত্র দিয়ে তার শরীরের বিভিন্ন অংশের পাশাপাশি মাথায় গুরুতর আঘাত করে।

প্রথমে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলেও পরে তাকে ঢাকায় স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়। দুই হাসপাতালে কয়েক দফা অস্ত্রোপচারের পাশাপাশি প্রথম দিকে খাদিজাকে লাইফ সাপোর্টে রাখা হয়। এখন তার অবস্থা উন্নতির দিকে বলে চিকিৎসক ও স্বজনরা জানিয়েছেন।

হামলার পরদিন খাদিজার চাচা আবদুল কুদ্দুস বাদি হয়ে শাহপরান থানায় বদরুলকে আসামি করে মামলা করেন। হামলার পরপরই আশপাশের শিক্ষার্থীরা বদরুলকে গণপিটুনি দিয়ে পুলিশে দেয়। গত ৫ অক্টোবর বদরুল আদালতে হামলার কথা স্বীকার করে জবানবন্দি দেয়।

গত ৮ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা শাহপরাণ থানার এসআই হারুনুর রশীদ বদরুলের বিরুদ্ধে অভিযোগপত্র দেন।

সূত্র: সমকাল

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত