খাদিজার মামলার অভিযোগপত্র আদালতে

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৬, ১৪:০৪

জাগরণীয়া ডেস্ক

সিলেটের কলেজছাত্রী খাদিজা বেগম নার্গিসের ওপর হামলার মামলায় বহিষ্কৃত ছাত্রলীগ নেতা বদরুল আলমকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র দিয়েছে পুলিশ।

মঙ্গলবার বেলা ১১টার দিকে অভিযোগপত্র দেওয়া হয় বলে জানান সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা।

পুলিশ কর্মকর্তা মুসা বলেন, খাদিজার ওপর হামলার মামলায় বদরুলকে একমাত্র আসামি করে সিলেট মহানগর মুখ্য বিচারিক হাকিম আদালতে অভিযোগপত্র দিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা।

তদন্ত কর্মকর্তা শাহ পরান থানার এসআই হারুনুর রশিদ বলেন, "বদরুল হামলা করেছেন বলে একাধিক প্রমাণ রয়েছে পুলিশের হাতে। হামলার সঙ্গে আর কারও সংশ্লিষ্টতা পাওয়া যায়নি। বদরুলকে একমাত্র আসামি দেখিয়ে অভিযোগপত্র দেওয়া হয়েছে। বদরুল হামলার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। ঘটনার ভিডিও ফুটেজ সংগ্রহ করেছে পুলিশ। তার অপরাধ সম্পর্কে পুলিশ নিশ্চিত”।

মামলায় ৩৬ জনকে সাক্ষী করা হয়েছে বলে জানান এসআই রশিদ।

আগামী ১৫ নভেম্বর মহানগর মুখ্য বিচারিক হাকিমের আদালতে অভিযোগপত্রের ওপর শুনানি হবে বলেও তিনি জানান।

উল্লেখ্য, গত ৩ অক্টোবর সিলেটের এমসি কলেজ কেন্দ্রে স্নাতক পরীক্ষা দিয়ে বের হয়ে সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতক (পাস কোর্স) দ্বিতীয় বর্ষের ছাত্রী খাদিজা হামলার শিকার হন। বদরুলের ধারালো অস্ত্রের আঘাতে খাদিজার মাথার খুলি ভেদে করে মস্তিষ্ক জখম হয়। সে বর্তমানে ঢাকায় চিকিৎসাধীন। প্রথম দিকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। অস্ত্রোপচার করা হয়েছে তিন দফা। এখন তার অবস্থা উন্নতির দিকে।

এদিকে হামলার পরপরই বদরুলকে আটক করে পুলিশ। বদরুল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ‌্যালয়ের অর্থনীতি বিভাগের শেষ বর্ষের ছাত্র ও বিশ্ববিদ‌্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক ছিল। খাদিজার ওপর হামলার পর তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়। ছাত্রলীগ থেকেও সাময়িক বহিষ্কার করা হয়। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত