৫৫ বছরের বর, ১৪ বছরের কনে!

প্রকাশ : ০৬ নভেম্বর ২০১৬, ১২:০৮

জাগরণীয়া ডেস্ক

প্রথম স্ত্রীর ঘরে ২১ বছর বয়সী ছেলে ও ১৭ বছর বয়সের মেয়েও আছে তার। অথচ ৫৫ বছরের সেই মোহাম্মদ রফিকই দ্বিতীয় বিয়ে করতে চান ১৪ বছরের এক শিশুকে। যে কিনা সবে অষ্টম শ্রেণিতে উঠেছে।  

মেয়ের বাবা ও সৎ মা’ও রাজি এই বিয়েতে। কারণ মোহাম্মদ রফিকের আছে অঢেল সম্পত্তি। মেয়েকে বিয়ের বিনিময়ে যে মিলবে সেই সম্পত্তির ভাগ তাদের। তবে শেষমেষ বিয়ে করা হয়নি রফিকের। এর বদলে তাকে যেতে হচ্ছে কারাগারে। বাল্যবিয়ে চেষ্টার অপরাধে ১৫ দিনের দণ্ড হয়েছে তার। 

সূত্র জানায়, চট্টগ্রামের রাউজান উপজেলার কচুখাইন গ্রামের বাসিন্দা মো. রফিকের সঙ্গে দীর্ঘদিন ধরে বোয়ালখালী উপজেলার শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়নের অষ্টম শ্রেণি পড়ুয়া মেয়েকে বিয়ে দেওয়ার জন্য তোড়জোড় চালাচ্ছিলেন বাবা বাদশা মিয়া ও সৎ মা রোজী আকতার। 

গত রবিবার (১৬ অক্টোবর) বিষয়টি জানতে পেরে বর মো. রফিককে এক হাজার টাকা জরিমানা করেছিলেন ভ্রাম্যমাণ আদালত। সেই সাথে বিয়ে ভেঙে দিয়ে ওই ছাত্রীর সৎ মা রোজী আকতার ও বাবা বাদশা মিয়াকে এক হাজার টাকা করে জরিমানাও করেছিলেন আদালত।

কিন্তু এর ২০ দিনের মাথায় শুক্রবার (৪ নভেম্বর) বোয়ালখালী উপজেলার মেয়ের বাড়ির স্থানীয় একটি মসজিদে বিয়ের প্রস্তুতি নিয়েছিল দুই পক্ষ। পরে জানাজানি হয়ে যাওয়ার ভয়ে নগরীর কামালবাজার কবির টাওয়ার এলাকার একটি ভাড়া বাসায় বিয়ের প্রস্তুতি চলছিল। এমন সময় চান্দগাঁও থানা পুলিশ হানা দেয় সেখানে। আটক করা হয় মো. রফিককে। শনিবার (৫ নভেম্বর) ভ্রাম্যমাণ আদালতে হাজির করানো হয় তাকে।  

উপজেলা নির্বাহী অফিসার কাজী মাহবুবুল আলম সাংবাদিকদের নিশ্চিত করেন বিষয়টি।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত