উৎসুক জনতার ঢলে উদ্ধার কার্যক্রম ব্যাহত

প্রকাশ : ২৮ মার্চ ২০১৯, ১৭:২০

জাগরণীয়া ডেস্ক

রাজধানীর বনানীতে এফ আর টাওয়ারের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ঘটনাস্থলে ভিড় না করে নিরাপদ দূরত্বে সরে গিয়ে উদ্ধার চেষ্টায় সহযোগিতা করতে স্থানীয় লোকজনের প্রতি আহ্বান জানিয়েছে ফায়ার সার্ভিসসহ উদ্ধারকারী দল।

ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ জানায়, আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ইতোমধ্যে প্রায় ৩০টি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পাঠানো হয়েছে। এছাড়া বেসরকারি হাসপাতালগুলো থেকে আরও অ্যাম্বুলেন্স পাঠানোর ব্যবস্থা চলছে। কিন্তু উৎসুক জনতার ভিড়ে ভেতরে ঢুকতে পারছে না অ্যাম্বুলেন্সগুলো।

সরেজমিনে দেখা যায়, এফ আর টাওয়ারের আশেপাশে অসংখ্য মানুষ ভিড় করে আছেন। এদের বেশিরভাগই মোবাইল ফোনে অগ্নিকাণ্ডের ছবি তুলছিলেন ও ভিডিও করছিলেন। এর ফলে বিঘ্নিত হচ্ছিল স্বাভাবিক উদ্ধার কার্যক্রম। উৎসুক জনতার ঢলে গুলশান-বনানীর সড়কে যান চলাচল বন্ধ আছে। 

এদিকে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট। ফায়ার সার্ভিসের সঙ্গে যোগ দিয়েছে সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনীর কয়েকটি ইউনিট। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হচ্ছে। রাজধানীর সব সরকারি ও বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষকে জরুরি চিকিৎসাসেবা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। চিকিৎসাসেবার যাবতীয় খরচ সরকার বহন করবে বলেও জানানো হয়েছে।

এই ঘটনায় এ পর্যন্ত একজন শ্রীলঙ্কান নাগরিক সহ দুইজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহতের সংখ্যা আরও বাড়তে বলে আশঙ্কা করছেন বিভিন্ন মেডিকেলের চিকিৎসকরা। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত