বনানী অগ্নিকাণ্ড

জরুরি চিকিৎসাসেবার নির্দেশ, খরচ দেবে সরকার

প্রকাশ : ২৮ মার্চ ২০১৯, ১৬:৪৯

জাগরণীয়া ডেস্ক

রাজধানীর বনানীতে এফ আর টাওয়ারের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় রাজধানীর সব সরকারি ও বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষকে জরুরি চিকিৎসাসেবা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। চিকিৎসাসেবার যাবতীয় খরচ সরকার বহন করবে বলেও জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক ডা. সত্যকাম চক্রবর্তী বলেন, বনানী অগ্নিকাণ্ডের ঘটনায় সব হাসপাতালকে দ্রুততম সময়ে আহতদের জরুরি চিকিৎসা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। চিকিৎসার সব খরচ সরকার বহন করবে। বেসরকারি হাসপাতালগুলোর চিকিৎসার খরচ পরবর্তীতে সরকার প্রদান করবে। 

তিনি আরো বলেন, ঢামেকের বার্ন ইউনিটকে প্রস্তুত রাখা হয়েছে। এ ঘটনায় হাসপাতাল সেবার মূল কাজ করতে কুর্মিটোলা জেনারেল হাসপাতালকে প্রস্তুত রাখা হয়েছে। সরকারি নির্দেশনায় কুয়েত মৈত্রী হাসপাতালের দুইটি অ্যাম্বুলেন্স ও কাছাকাছি বক্ষ্যব্যাধী হাসপাতালের একটি অ্যাম্বুলেন্সসহ বেসরকারি অ্যাম্বুলেন্সগুলো কাজ করছে।

এখন পর্যন্ত কুর্মিটোলায় ১ জন মৃত ও ৯ জন রোগী ভর্তি রয়েছেন বলেও জানান তিনি।

উল্লেখ্য, রাজধানীর বনানীতে এফআর টাওয়ার নামে একটি বহুতল ভবনে আগুন লেগেছে। ২৮ মার্চ (বৃহস্পতিবার) বেলা ১টার দিকে ভবনটিতে আগুন লাগে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। এই ঘটনায় এখন পর্যন্ত একজনের প্রাণহানির খবর পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছেন অনেকে। আহতদের মধ্যে ফায়ার সার্ভিসের একজন কর্মী রয়েছেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত