কৃত্তিকা হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন

প্রকাশ : ৩১ জুলাই ২০১৮, ২১:১৯

জাগরণীয়া ডেস্ক

খাগড়াছড়ির দীঘিনালায় পঞ্চম শ্রেণীর ছাত্রী কৃত্তিকা ত্রিপুরাকে (১০) ধর্ষণ ও নৃশংসভাবে হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে খাগড়াছড়িতে আজও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

৩১ জুলাই (মঙ্গলবার) সকালে খাগড়াছড়ি পোস্ট অফিসের সামনে এই মানববন্ধনের আয়োজন করে শিশু-কিশোর মেলা জেলা শাখা। এতে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেয়। 

মানববন্ধন থেকে বক্তারা বলেন, যথাযথ আইনের প্রয়োগ না হওয়ায় এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিরব ভূমিকার কারণে শিশু ও নারীদের একের পর এক খুন ও ধর্ষণ হচ্ছে। বক্তারা অবিলম্বে কৃত্তিকার হত্যায় জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। মানববন্ধন থেকে বক্তারা স্কুল ছাত্রী কৃত্তিকা ত্রিপুরাসহ পাহাড়ে সংগঠিত প্রত্যেকটি ধর্ষণ ও ধর্ষণ পরবর্তী হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার দাবি করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন শিশু-কিশোর মেলার জেলা সংগঠক স্বাগতম চাকমা, নারী মুক্তিকেন্দ্রের জেলা সংগঠক কৃষ্টি চাকমা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কলেজ সদস্য উমাচিং মারমা, মিলন ত্রিপুরা, কাকন ত্রিপুরা প্রমুখ।

এছাড়া সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট খাগড়াছড়িতে আজ আধা ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেছে।
 
গত ২৮ জুলাই রাতে দীঘিনালার নয়মাইল নামক এলাকায় বাড়ির সামনে একটি সেগুন বাগান থেকে কৃত্তিকার ক্ষত বিক্ষত মরদেহ পাওয়া যায়। ঘটনায় জড়িত সন্দেহে ইতোমধ্যে ৩ জনকে আটক করেছে পুলিশ। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত