খালেদার রায়: নিশ্ছিদ্র নিরাপত্তায় আদালত প্রাঙ্গন

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০১৮, ১২:১৩

জাগরণীয়া ডেস্ক

আজ ৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) জিয়া অরফানেজ ট্রাস্টের নামে দুই কোটি ১০ লাখ টাকা আত্মসাতের মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রায় ঘোষণা হবে। 

রায় উপলক্ষে আদালতে খালেদা জিয়ার হাজিরা জমা দেয়া হয়েছে।

বেলা ১১:৪৫ মিনিটের দিকে গুলশানের বাসভবন থেকে বকশীবাজারের আদালতের উদ্দেশ্যে রওনা হয়েছেন বিএনপি চেয়ারপার্সন।

এদিকে বিএনপি চেয়ারপার্সনের রায় উপলক্ষে পুরান ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসার মাঠে প্রস্তুত রয়েছে আদালত। এরই মধ্যে রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের কয়েকজন আইনজীবী হাজির হয়েছেন এবং একই মামলায় কারাগারে থাকা আসামি ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ ও বিএনপির সাবেক সাংসদ কাজী সালিমুল হক কামালকে আদালতে হাজির করা হয়েছে।

আদালতের ভেতর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বসার জন্য একটি চেয়ার ও চেয়ারের সামনে দুটি ছোট টেবিল রাখা হয়েছে। 

আদালতের ভেতরে ও সামনে প্রচুর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যকে সাদাপোশাক ও ইউনিফরম পরা অবস্থায় দেখা গেছে। আদালত ভবনের বাইরের প্রাঙ্গণে র‍্যাব ও পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে। বকশীবাজার মোড়েও বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। আদালত এলাকায় ঢুকতে প্রত্যেককে বকশীবাজার গেটের সামনে, এরপর আদালত প্রাঙ্গণে ঢোকার মূল গেট ও আদালত ভবনে মোট তিন স্তরের নিরাপত্তা তল্লাশি পার হতে হচ্ছে। চাঞ্চল্যকর এই মামলার রায় উপলক্ষে আদালত প্রাঙ্গনে গণমাধ্যমকর্মীদের উপস্থিতিও দেখা গেছে। 

প্রসঙ্গত, এতিমদের জন্য বিদেশ থেকে আসা অর্থ আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় এই মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তদন্ত শেষে ২০০৯ সালের ৫ আগস্ট আদালতে অভিযোগপত্র দেন দুদকের সহকারী পরিচালক হারুনুর রশিদ। অভিযোগে বলা হয়, এতিমদের জন্য আনা দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করেছেন আসামিরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত