'সুষ্ঠু নির্বাচনের জন্য আন্দোলন চালিয়ে যান'

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০১৮, ২২:১১

জাগরণীয়া ডেস্ক

একটি সুষ্ঠু নির্বাচনের জন্য ঐক্যবদ্ধভাবে শান্তিপূর্ণ ও নিয়মতান্ত্রিক আন্দোলন চালিয়ে যাবেন। আমরা সংঘাত, হানাহানি, নৈরাজ্য চাই না। শান্তি চাই। একটি সুষ্ঠু নির্বাচন চাই- বললেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

৭ ফেব্রুয়ারি (বুধবার) বিকেলে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ও দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন বিএনপি প্রধান বেগম খালেদা জিয়া । গুলশানে বিএনপি চেয়ারপাসনের রাজনৈতিক কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা প্রসঙ্গে তিনি বলেন, আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে। আমার আইনজীবিরা আদালতে সেটি প্রমান করেছেন। এ মিথ্যা মামলায় ন্যায়বিচার হলে আমার কিছুই হবে না।

তিনি দেশের প্রথম নারী প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েছিলেন উল্লেখ করে খালেদা জিয়া বলেন, তিন-তিনবার তারা আমাকে প্রধানমন্ত্রী করেছে। কোনো নির্বাচনে প্রার্থী হয়ে আমি আজ পর্যন্ত পরাজিত হইনি। যেখানেই গিয়েছি জনগণের ভালোবাসায় আমি সিক্ত হয়েছি। সরকার কিংবা বিরোধীদল যেখানেই থাকি না কেন, আমি সবসময় জনগণের পাশে ছিলাম। আমি দেশের সাধারণ জনগণের প্রতি কৃতজ্ঞ।

বিএনপির রাজনীতি প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি কখনোই সন্ত্রাসের রাজনীতি করে না। সন্ত্রাস দমন পীড়নের রাজনীতি আওয়ামী লীগই করে বলে তিনি মন্তব্য করেন। এ প্রসঙ্গে তিনি আরো বলেন, আমাকে জেল জরিমানার ভয় দেখিয়ে লাভ নেই। আমাকে রাজনীতির ময়দান ও নির্বাচন থেকে দূরে রেখে আওয়ামী লীগ সরকারের খালি মাঠে গোল দেওয়ার খায়েশ কখনোই পূরণ হবে বলে আমি মনে করি না।

তিনি আরো বলেন, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে এবং সেই সাথে আপনারা গণতন্ত্রের জন্য, অধিকার প্রতিষ্ঠার জন্য, জনগণের সরকার কায়েমের জন্য আন্দোলন চালিয়ে যাবার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, লে. জে (অব.) মাহবুবুর রহমান, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, খন্দকার মোশাররফ হোসেন, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী ও বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন প্রমুখ।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত