মাজার জিয়ারত করলেন খালেদা জিয়া

প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০১৮, ২১:১৭

জাগরণীয়া ডেস্ক

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার জন্য আগামী ৮ ফেব্রুয়ারি দিন ঠিক করেছেন বিচারক। রায় ঘোষণাকে কেন্দ্র করে বিভিন্ন উত্তেজনার মধ্যে হযরত শাহজালাল (র.) ও হযরত শাহপরাণ (র.) এর মাজার জিয়ারতের জন্য সিলেট সফরে গেছেন বিএনপি প্রধান।

আজ ৫ ফেব্রুয়ারি (সোমবার) সকাল সোয়া ৯টায় রাজধানীর গুলশানের বাসভবন থেকে খালেদা জিয়ার গাড়িবহর সিলেটের উদ্দেশে রওনা হয়। 

বিএনপি প্রধানের সফরসঙ্গী হিসেবে রয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ সিনিয়র নেতারা। বিকেল সাড়ে ৪টার দিকে খালেদা জিয়ার গাড়িবহর সিলেট পৌছায়।

এরপর সন্ধ্যায় বিশাল জনস্রোত পেরিয়ে সিলেট শহরের দরগা মহল্লায় শাহজালালের মাজারে নারীদের জন্য সংরক্ষিত কক্ষে জিয়ারত করেন বিএনপি চেয়ারপার্সন। তিনি সেখানে মাগরিবের নামাজ আদায় করেন এবং ফাতেহা পাঠ করে কিছুক্ষণ মোনাজাত করেন।

এরপর শহর থেকে সাত কিলোমিটার দূরে খাদিমনগরে শাহপরানের মাজারে যান সাবেক এই প্রধানমন্ত্রী। সেখানেও তিনি ফাতেহা পাঠ করে মাজার জিয়ারত করেন।

উল্লেখ্য, এর আগে খালেদা জিয়া দশম সংসদ নির্বাচনের আগে ২০১৩ সালের ৪ অক্টোবর শেষবার সিলেটে গিয়েছিলেন। সে সময় আলিয়া মাদ্রাসা মাঠে ২০ দলীয় জোটের জনসভায় বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসন, যদিও ২০১৪ সালের ৫ জানুয়ারির ভোট বিএনপি বর্জন করে।

তবে পাঁচ বছর পর তার এবারের সফরে জনসভার মত কোনো রাজনৈতিক কর্মসূচি রাখা হয়নি। জিয়ারত শেষে রাতেই তার ঢাকা ফেরার কথা রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত