শনিবার থেকে ঢাবিতে জঙ্গিবাদ বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন

প্রকাশ : ০৬ জানুয়ারি ২০১৭, ২২:০৩

জাগরণীয়া ডেস্ক

জঙ্গিবাদ নিয়ে প্রথমবারে মতো দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে। বিশ্ববিদ্যালয়ের অপরাধ বিজ্ঞান বিভাগ এই সম্মেলনের আয়োজন করেছে।

শুক্রবার বিকালে অপরাধ বিজ্ঞান বিভাগ থেকে বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের শিক্ষক লাউঞ্জে এক সংবাদ সম্মেলন করে শনিবার বিশ্ববিদ্যালয়ের নওয়াব নবাব আলী চৌধুরী সিনেট ভবনে এই সম্মেলনের উদ্বোধন হবে বলে জানানো হয়। সংবাদ সম্মেলনে অপরাধ বিজ্ঞান বিভাগের প্রভাষক খন্দকার ফারজানা রহমান ও সৈয়দ মাহফুজুল হক মারজানসহ অন্যরা উপস্থিত ছিলেন।
 
সংবাদ সম্মেলনে বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক জিয়া রহমান বলেন, এ সম্মেলনে ১৫টি সেশনে প্রবন্ধ উপস্থাপন করবেন দেশ-বিদেশের প্রায় অর্ধশত গবেষক, শিক্ষক, বিভিন্ন বাহিনীর কর্মকতা, বিচারক, উন্নয়নকর্মীরা।

তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক এই সম্মেলনের উদ্বোধন করবেন, যাতে প্রধান অতিথি হিসেবে পুলিশের আইজিপি এ কে এম শহীদুল হকের উপস্থিত থাকার কথা রয়েছে।

এছাড়া উদ্বোধনীতে বিশেষ অতিথি থাকবেন নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত লিওনি মার্গারিটা কুলেনারা।

সম্মেলনের মূল প্রবন্ধ উপস্থাপন করবেন অধ্যাপক জিয়া রহমান। রোববার সমাপনী অনুষ্ঠানে র‌্যারের মহাপরিচালক বেনজীর আহমেদের সভাপতিত্ব করার কথা রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত