রিশা হত্যা মামলার চার্জশিট গ্রহণ

প্রকাশ : ২৩ মার্চ ২০১৭, ১৩:২৩

জাগরণীয়া ডেস্ক

রাজধানীর কাকরাইলের উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের ছাত্রী সুরাইয়া আক্তার রিশা হত্যা মামলার অভিযোগপত্র গ্রহণ করেছে আদালত। 

২২ মার্চ, (বুধবার) চার্জশিট আমলে নিয়ে ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা মামলাটি ঢাকার ৮ম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে বদলির আদেশ দিয়েছেন। আগামী ১৭ এপ্রিল মামলার চার্জ গঠন শুনানির জন্য দিন ধার্য করেছেন আদালত।

মামলার বিবরণে জানা যায়, গত বছরের ২৪ আগস্ট দুপুর সাড়ে ১২টার দিকে কাকরাইলের উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের সামনের ফুটওভার ব্রিজে রক্তাক্ত অবস্থায় রিশাকে পাওয়া যায়। স্কুলের শিক্ষার্থীরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। এরপর ২৮ আগস্ট সকালে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রিশার মৃত্যু হয়।

হত্যাকাণ্ডের দিনই রিশার মা রাজধানীর রমনা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১০ ধারায় এবং দণ্ডবিধির ৩২৪/৩২৬/৩০৭ ধারায় ওবায়দুল হক নামে এক টেইলার্স কর্মীকে আসামী করে হত্যাচেষ্টা ও গুরুতর আঘাতের অভিযোগে একটি মামলা করেন।

ঘটনার পর থেকে ওবায়দুল হক পলাতক ছিল। গত ৩১ আগস্ট নীলফামারীর ডেমরা থানার সোনারগাঁও থেকে তাকে গ্রেফতার করা হয়। পরের দিন ওবায়দুলের ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড এর চতুর্থ দিন ৫ সেপ্টেম্বর ওবায়দুল আদালতে প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় রিশাকে খুন করার কথা স্বীকার করে জবানবন্দি দেয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত