ছবিতে লন্ডন ব্রিজে সন্ত্রাসী হামলা

প্রকাশ : ০৪ জুন ২০১৭, ১২:৩৯

জাগরণীয়া ডেস্ক

যুক্তরাজ্যের লন্ডন ব্রিজে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে আক্রমণকারীসহ কমপক্ষে ৬ জন নিহত ও ৩০ জন আহত হয়েছেন। হামলায় আহতদের নিকটবর্তী হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। 

ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছে, স্থানীয় সময় শনিবার (৪ জুন) রাতে ব্যস্ত লন্ডন ব্রিজে একটি গাড়ি বেশ কয়েকজন পথচারীকে ধাক্কা দেয় এবং পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

যুক্তরাজ্যের লন্ডন ব্রিজে সন্ত্রাসী হামলার দুই হামলাকারী পুলিশের গুলিতে নিহত হয়েছে ও পালিয়ে রয়েছে তিনজন হামলাকারী বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সান। 

একই দিনে সেন্ট্রাল লন্ডনের বরহ ও ভক্সহলে ছুরি নিয়ে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনার পর থেকেই লন্ডন ব্রিজ রেলওয়ে স্টেশনের যোগাযোগ ব্যবস্থা বন্ধ রয়েছে।

ডেইলি টেলিগ্রাফের প্রতিবেদনে বলা হয়েছে বরাহ মার্কেটের নিকট পাঁচ মিনিটের মধ্যে পরপর তিনটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

সবকিছু সরেজমিনে খতিয়ে দেখতে ঘটনাস্থলে রওনা দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। তিনি বলেছেন, পুলিশ ও নিরাপত্তা কর্মীদের তথ্য অনুযায়ী আমরা একে সন্ত্রাসী হামলা বলতে পারি। খুব দ্রুতই এর তদন্ত চলছে।

এই ঘটনায় শোক জানিয়েছেন লেবার পার্টির নেতা জেরেমি করবিন। 

লন্ডনের মেয়র সাদিক খান কাপুরোষিত হামলা বলে উল্লেখ করেছেন। একই সঙ্গে জরুরি পরিস্থিতি নিয়ন্ত্রণে নিরাপত্তা বাহিনীর ভূমিকার প্রশংসা করেন তিনি। 

সোশ্যাল সাইট ট্যুইটারে ট্রাম্প লিখেছেন, লন্ডনসহ সমগ্র যুক্তরাজ্যকে সাধ্যমতো সাহায্য করবে আমেরিকা। আমরা তোমাদের পাশে আছি। ঈশ্বর মঙ্গল করুন!

এছাড়া মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, লন্ডনের মেয়র সাদিক খান, মার্কিন পপ তারকা অ্যারিয়ানা গ্র্যান্ডেও শোক প্রকাশ করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত