যুক্তরাজ্যের লন্ডন ব্রিজে সন্ত্রাসী হামলা, নিহত ৬

প্রকাশ : ০৪ জুন ২০১৭, ১২:২৬

জাগরণীয়া ডেস্ক

যুক্তরাজ্যের লন্ডন ব্রিজে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে আক্রমণকারীসহ কমপক্ষে ৬ জন নিহত ও ৩০ জন আহত হয়েছেন। হামলায় আহতদের নিকটবর্তী হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। ঘটনাস্থলে পৌঁছেছেন দেশটির প্রধানমন্ত্রী থেরেসা মে।  

ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছে, স্থানীয় সময় শনিবার (৪ জুন) রাতে ব্যস্ত লন্ডন ব্রিজে একটি গাড়ি বেশ কয়েকজন পথচারীকে ধাক্কা দেয় এবং পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এতে ঘটনাস্থলেই এক পথচারীর মৃত্যুর হয়। এ ঘটনায় অন্তত ১০ জন আহত হন।

পরে পুলিশ গাড়িটিকে ঘিরে ধরে, এবং ঘটনাস্থল থেকে একজনকে পুলিশ গ্রেপ্তার করে। প্রথমে এই ঘটনাটি গাড়ি দুর্ঘটনা বলে মনে করা হলেও পরে স্থানীয় প্রশাসন এটিকে সন্ত্রাসী হামলা বলে উল্লেখ করেছে।

অন্যদিকে একই দিনে সেন্ট্রাল লন্ডনের বরহ ও ভক্সহলে ছুরি নিয়ে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনার পর থেকেই লন্ডন ব্রিজ রেলওয়ে স্টেশনের যোগাযোগ ব্যবস্থা বন্ধ রয়েছে।

ডেইলি টেলিগ্রাফের প্রতিবেদনে বলা হয়েছে বরাহ মার্কেটের নিকট পাঁচ মিনিটের মধ্যে পরপর তিনটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এছাড়া লিভারপুল স্ট্রিট হোটেলের সামনে ২০ পথচারী আহত হয়েছেন।

এ ঘটনাকে লন্ডনের মেয়র সাদিক খান কাপুরোষিত হামলা বলে উল্লেখ করেছেন। একই সঙ্গে জরুরি পরিস্থিতি নিয়ন্ত্রণে নিরাপত্তা বাহিনীর ভূমিকার প্রশংসা করেন তিনি। এছাড়া এ ঘটনার নিন্দা জানিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সবধরনরে সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

সূত্র: বিবিসি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত