দুই নারী ধর্ষণের মূল্য ৫০,০০০ টাকা!

প্রকাশ : ৩১ মে ২০১৭, ০১:১৮

জাগরণীয়া ডেস্ক

ভারতের বিশাখাপত্তনমের তাজাঙ্গি গ্রামে গত ২০ মে (শনিবার) সন্ধ্যায় গ্রামের দুই তরুণী, তাদের দুই পুরুষ বন্ধুর সঙ্গে গিয়েছিল যাত্রা দেখতে। ফেরার পথে প্রবল বৃষ্টি নামে। পথের ধারেই একটি বন্ধ দোকানের ছাউনির তলায় আশ্রয় নেয় চারজন।

এক সর্বভারতীয় ইংরেজি দৈনিকের খবর অনুযায়ী, বৃষ্টি ও রাস্তাঘাট নির্জন থাকার সুযোগ নিয়ে ধর্ষণ করে আটজন গ্রামবাসী। তরুণীদের দুই বন্ধুকে ভয় দেখিয়ে সেখান থেকে পালাতে বাধ্য করে ওই আটজন, যাদের মধ্যে একজন ছিল অঞ্চলের হেড কনস্টেবল, একজন ব্লক সভাপতির ছেলে ও তাদের ছয় বন্ধু।

দুই বন্ধু গ্রামে ফিরে গিয়ে তরুণীদের বাড়িতে খবর দেয় ও পুলিশে অভিযোগ দায়ের করার কথা বলে। কিন্তু, তরুণীদের পরিবার পুলিশের কাছে না গিয়ে গ্রামের মোড়লদের শরণাপন্ন হয়। এবং স্বাভাবিকভাবেই মোড়লরা রায় দেন ‘ব্যাপার’টা মিটিয়ে নেওয়ার পক্ষে। এবং ধর্ষণের ক্ষতিপূরণ হিসেবে দুই তরুণীকে ৫০,০০০ টাকা দেওয়ার কথাও বলেন তারা। প্রসঙ্গত, গ্রামে কোনও রকম সমস্যার সমাধান করার জন্য সেখানকার বয়স্ক মোড়লদের কাছেই যায় গ্রামবাসীরা। 

কিন্তু, এ ক্ষেত্রে বেঁকে বসে দুই নির্যাতিতা। তারা টাকা না নিয়ে পরিবারকে বাধ্য করে পুলিশে অভিযোগ দায়ের করতে। অবশেষে, ২২ মে (সোমবার) চিন্তাপল্লি মণ্ডল থানায় আটজনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করে দুই তরুণী।

অভিযুক্ত আটজনই পলাতক বলে জানা গেছে পুলিশ সূত্র থেকে। অন্যদিকে, নির্যাতিতা দুই তরুণীকে ডাক্তারি পরীক্ষার জন্য পাঠিয়েছে পুলিশ। এবং অভিযুক্তদের ধরার জন্য স্পেশাল টিমও তৈরি করা হয়েছে পুলিশের তরফ থেকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত