কেট মিডলটনের নগ্ন ছবি প্রকাশ: ৬ জনের বিচার শুরু

প্রকাশ : ০৩ মে ২০১৭, ১৮:৪১

জাগরণীয়া ডেস্ক

যুক্তরাজ্যের যুবরাজ প্রিন্স উইলিয়ামের স্ত্রী কেট মিডলটনের নগ্ন ছবি প্রকাশ করায় ৬ ফরাসির বিচার শুরু হয়েছে। ২০১২ সালে ফ্রান্সের প্রভেন্সে ছুটি কাটাতে গেলে পাপারাজ্জিরা এই ছবি তোলে যা ফ্রান্সের ক্লোজার ম্যাগাজিনে ছাপা হয়।

প্রিন্স উইলিয়াম ২০১২ সালে ফ্রান্সের প্রভেন্সের ইংল্যান্ডের রাণী এলিজাবেথের ভ্রাতুষ্পুত্র ডেভিড লিনলির মালিকানাধীন দুর্গে অবস্থান করছিলেন। সেখানে লং লেন্স ব্যবহার করে কেট মিডলটনের নগ্ন ছবি তোলা হয়।     

শুধু তাই নয়, প্রভেন্সের আঞ্চলিক সংবাদপত্র লা প্রভেন্সে সুইমস্যুট পরিহিত ছবি ছাপা হয়। ব্যক্তিগত গোপনীয়তা লঙ্ঘনের অভিযোগে ছয় ফরাসির বিচার শুরু হওয়ার প্রেক্ষিতে প্রিন্স উইলিয়াম বলেন, পাপারাজ্জির ছবি তোলার চেষ্টার ফলে তার মা প্রিন্সেস ডায়ানার মৃত্যুর পরে তাদের সঙ্গে এই ঘটনাটা দুঃখজনক। ১৯৯৮ সালে ফ্রান্সের প্যারিসে পাপারাজ্জির ছবি তোলার হাত থেকে পালাতে গিয়েই সড়ক দুর্ঘটনার শিকার হয়ে মারা যান প্রিন্সেস ডায়ানা।

কেট মিডলটনের নগ্ন ছবি তোলার জন্য প্যারিস ভিত্তিক ফটোগ্রাফার সিরিল মোরো ও ডমিনিক জেকোভাইডের বিচার চলছে। অভিযুক্ত অন্যান্যরা হচ্ছে ম্যাগাজিন ক্লোজারের সম্পাদক লরেন্স পিয়াও, প্রধান নির্বাহী এর্নেস্তো মৌরি, লা প্রভেন্সের ফটোগ্রাফার ভ্যালেরি সুয়াও ও লা প্রভেন্সের প্রকাশনা পরিচালক মার্ক অবারতিন।

ফরাসি আদালতে একজন আইনজীবী বড় অংকের অর্থ জরিমানার আহ্বান জানিয়েছেন। ক্লোজার ম্যাগাজিনের আইনজীবী জানিয়েছেন, প্রিন্স উইলিয়ামস ও কেট মিডলটন ১.৫ মিলিয়ন ইউরো জরিমানা প্রত্যাশা করছেন।

সূত্র: বিবিসি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত