বিবাহবার্ষিকী উদযাপন করতে এসে লাশ হয়ে ফেরা

প্রকাশ : ২৪ মার্চ ২০১৭, ১৫:২৫

জাগরণীয়া ডেস্ক

নিজেদের ২৫তম বিবাহবার্ষিকী উদযাপন করতে ইউরোপ ভ্রমণে এসেছিলেন যুক্তরাষ্ট্রের নাগরিক কার্ট কোচরান ও তার স্ত্রী মেলিসা। কিন্তু উদযাপন শেষে আনন্দ নিয়ে নয় বরং লাশ হয়ে ফিরতে হচ্ছে কার্টকে। বুধবার লন্ডনে পার্লামেন্ট প্রাঙ্গনের হামলায় নিহত হয়েছেন কার্ট, গুরুতর আহত তার স্ত্রী মেলিসা।

উটাহ অঙ্গরাজ্যের সল্ট লেক সিটি থেকে ১০ মাইল দূরে বাউন্টিফুল শহরের বাসিন্দা কোচরান দম্পতি গত ১০ বছর ধরে নিজেদের একটি রেকর্ডিং স্টুডিও পরিচালনা করতেন। মেলিসার পিতামাতার সঙ্গে দেখা করতে তারা লন্ডনে এসেছিলেন। সল্ট লেক সিটির একটি গির্জার পক্ষে ধর্মপ্রচারের কাজে মেলিসার পিতামাতা লন্ডনে অবস্থান করছেন।

লন্ডনের ব্রিটিশ পার্লামেন্ট প্রাঙ্গণে বুধবারের হামলার পরদিন যুক্তরাষ্ট্রে ফিরে যাওয়ার কথা ছিল কার্ট ও মেলিসার, জানিয়েছে তাদের পরিবার। কিন্তু তার আগের দিন ঐ হামলাই কেড়ে নিলো কার্টের প্রাণ।

পরিবারের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, “মেলিসা ও তার সন্তানদের কথা ভেবে আমাদের হৃদয় ভেঙ্গে যাচ্ছে। মেলিসার আঘাতও গুরুতর। তার পা ও পাঁজরের হাড় ভেঙ্গে গেছে এবং মাথায় গভীর ক্ষত হয়েছে। তবে সে প্রাণে বেঁচে যাবে বলে আশা করছি আমরা"।

মেলিসার চিকিৎসায় অর্থ সংগ্রহের জন্য তার পরিবারের পক্ষ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘গোফান্ডমি’ (GoFundMe)  নামে একটি পাতা খোলা হয়েছে।

এদিকে এক টুইটে এ ঘটনায় সমবেদনা প্রকাশ করে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, “একজন মহান আমেরিকান, কার্ট কোচরান লন্ডনে সন্ত্রাসী হামলায় নিহত হয়েছেন। আমি তার পরিবার ও বন্ধুদের প্রতি সমবেদনা জানাচ্ছি এবং তাদের জন্য প্রার্থনা করছি।”

এ ঘটনায় গাড়ি চাপা পড়ে আয়শা ফ্রেড নামে এক নারী এবং যুক্তরাষ্ট্রের পর্যটক কার্ট কোচরান (৫৪) মারা যান। ছুরিকাঘাতে নিহত পুলিশ কর্মকর্তার নাম কিথ পামার। 

হামলায় আহত ৭৫ বছরের আরেক ব্যক্তি বৃহস্পতিবার সন্ধ্যায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন বলে জানিয়েছে পুলিশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত